ঢাকা     শুক্রবার   ২৫ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৯ ১৪৩১

শাকিলের সেঞ্চুরিতে দ্বিতীয় দিনেই সুবিধানজনক অবস্থানে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৯, ২৫ অক্টোবর ২০২৪  
শাকিলের সেঞ্চুরিতে দ্বিতীয় দিনেই সুবিধানজনক অবস্থানে পাকিস্তান

তিন উইকেট হারিয়ে ৭৩ রান তুলে প্রথম দিন শেষ করা পাকিস্তান আজ শুক্রবার দ্বিতীয় দিনে লিড নিয়েছে। আর সেটা সম্ভব হয়েছে সৌদ শাকিলের ব্যাটে। তার ১৩৪ রানের ইনিংসে ভর করে ৩৪৪ রানে অলআউট হয় পাকিস্তান। প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ২৬৭ রানের চেয়ে বেশি করে ৭৭ রান।

এরপর ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। পাকিস্তানের চেয়ে এখনও তারা পিছিয়ে আছে ৫৩ রানে। জো রুট ৫ ও হ্যারি ব্রুক ৩ রানে অপরাজিত আছেন। তারা দুজন শনিবার সকালে তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

আজ দলীয় ১৫ রানেই দুটি উইকেট হারায় ইংল্যান্ড। ২০ রানের মাথায় আরও একটি। প্রথমে বেন ডাকেট সাজিদ খানের বলে এলবিডব্লিউ হন ২ চারে ১২ রান করে। একই রানে ২ রান করা জ্যাক ক্রাউলি এলবিডব্লিউ হন নোমান আলীর বলে। ২০ রানের মাথায় অলি পোপ ব্যক্তিগত ১ রানে নোমানের বলে সালমান আগার হাতে ক্যাচ দিয়ে ফিরেন সাজঘরে।

আরো পড়ুন:

তার আগে ১৬টি করে রান নিয়ে দিন শুরু করা শান মাসুদ ও শাকিল দলীয় সংগ্রহকে ৯৯ পর্যন্ত নেন। এ সময় চতুর্থ উইকেট হারায় পাকিস্তান। ২৬ রান করে ফিরেন অধিনায়ক শান।

সেখান থেকে মোহাম্মদ রিজওয়ান ও শাকিল ৫২ রানের জুটি গড়েন। ১৫১ রানের সময় রিজওয়ান ফিরেন ১ চার ও ১ ছক্কায় ২৫ রান করে। এরপর সালমান আগা ১ ও আমের জামাল ফিরেন ১৪ রান করে।

অষ্টম উইকেট জুটিতে পাকিস্তানের সংগ্রহে মূল্যবান ৮৮ রান যোগ করেন শাকিল ও নোমান। ২৬৫ রানের সময় নোমান ফিরেন হাফ সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে। তার ইনিংসে ২টি চার ও ১টি ছক্কার মার ছিল।

শাকিল নবম উইকেটে সাজিদ খানকে নিয়ে দলীয় সংগ্রহে যোগ করেন আরও মূল্যবান ৭৭টি রান। তাতে পাকিস্তানের সংগ্রহ ৩৩৭ পেরোয়। এই রানে শাকিল ফিরেন ২২৩ বলে ৫টি চারে ১৩৪ রান করে। এরপর অবশ্য ৩৪৪ রানে অলআউট হয়ে যায় তারা। সাজিদ খান ২ চার ও ৪ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন।

বল হাতে ইংল্যান্ডের রেহান আহমেদ ৬৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। শোয়াইব বশির ১২৯ রানে নেন ৩টি উইকেট। গাস অ্যাটকিনসন নেন ২ উইকেট। অপর উইকেটটি নেন জ্যাক লিচ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়