ঢাকা     শনিবার   ২৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১০ ১৪৩১

ভারতকে হারিয়ে প্রথমবার ফাইনালে আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৬, ২৫ অক্টোবর ২০২৪   আপডেট: ২৩:২১, ২৫ অক্টোবর ২০২৪
ভারতকে হারিয়ে প্রথমবার ফাইনালে আফগানিস্তান

শক্তিশালী ভারতকে ২০ রানে হারিয়ে ২০২৪ ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেছে আফগানিস্তান। আজ শুক্রবার (২৫ অক্টোবর) রাতে আফগানিস্তান আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২০৬ রান করে। জবাবে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রানে থামে ভারত। ২০ রানের জয়ে প্রথমবার ফাইনালে নাম লেখায় আফগান যুবারা। রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা।

আফগানিস্তানের বড় সংগ্রহ পেতে ব্যাট হাতে অবদান রাখেন টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সেদিকুল্লাহ অটল, জুবাইদ আকবরি ও করিম জানাত। উদ্বোধনী জুটিতে সেদিকুল্লাহ ও জুবাইদ ১৩৭ রান তোলেন। এরপর জুবাইদ আউট হন ৫ চার ও ৪ ছক্কায় ৬৪ রান করে।

১৮১ রানের মাথায় আউট হন সেদিকুল্লাহ। ধারাবাহিকভাবে ভালো করা এই ব্যাটসম্যান ৫২ বলে ৭টি চার ও ৪ ছক্কায় ৮৩ রান করে যান। করিম জানাত ৪ চার ও ২ ছক্কায় ২০ বলে ৪১ রানের ইনিংস খেলে আউট হন। সে সময় আফগানিস্তানের রান ছিল ২০৫। শেষদিকে মোহাম্মদ ইশাক ১২ রান করে অবদান রাখেন।

আরো পড়ুন:

বল হাতে ভারতের রাসিখ সালাম ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩টি উইকেট নেন।

জবাব দিতে নেমে ২০ ওভারে ভারত ১৮৬ পর্যন্ত যায়। শেষদিকে রামনদীপ সিং খুব চেষ্টা করেন। কিন্তু পারেননি দলকে জেতাতে। তিনি ৩৪ বলে ৮টি চার ও ২ ছক্কায় ৬৪ রান করেন। এছাড়া আইয়ুশ বাদোনি ৩১, নিশান্ত সিন্ধু ২৩, নেহাল ২০ ও প্রবসিমরান সিং করেন ১৯ রান।

আফগানিস্তানের আল্লাহ মোহাম্মদ গজনফার ৩ ওভারে ১৪ রানে ২টি ও আব্দুল রেহমান ৪ ওভারে ৩২ রানে ২টি উইকেট নেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়