ঢাকা     শনিবার   ২৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১০ ১৪৩১

সৎ ফুটবলপ্রেমীদের নির্বাচিত করার আহ্বান বিদায়ী প্রেসিডেন্ট সালাউদ্দিনের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ২৬ অক্টোবর ২০২৪   আপডেট: ১৫:০৯, ২৬ অক্টোবর ২০২৪
সৎ ফুটবলপ্রেমীদের নির্বাচিত করার আহ্বান বিদায়ী প্রেসিডেন্ট সালাউদ্দিনের

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে সৎ ও নিষ্ঠাবান ফুটবলপ্রেমীদের নির্বাচিত করার আহ্বান করেছেন বিদায়ী প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন। তিনি রেকর্ড টানা চারবারের প্রেসিডেন্ট ছিলেন। এবার আর নির্বাচনে দাঁড়াননি। 

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বাফুফের নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে সকাল ১১টায় অনুষ্ঠিত হয় বার্ষিক সাধারণ সভা। সেখানে বিদায়ী প্রেসিডেন্ট হিসেবে বক্তব্য দেন সালাউদ্দিন। 

বিদায়ী প্রেসিডেন্ট সালাউদিন কি বক্তব্য দিয়েছেন? এটা জানার আগ্রহ ছিল উপস্থিত সংবাদকর্মীদের। এজিএম শেষে এসে সেটিই জানিয়েছেন এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হওয়া ইমরুল হাসান।  

আরো পড়ুন:

‘সালাউদ্দিন ভাই তার বিদায়ী ভাষণে যেটা বলেছেন, ডেলিগেটরা যেন নতুন কমিটি গঠনের ক্ষেত্রে সততা দেখায়। যাদের ফুটবল সম্পর্কে যাদের ধারণা আছে, ফুটবল যারা পছন্দ করে- এরকম সৎ ও নিষ্ঠাবান ফুটবলপ্রেমী যারা আছেন, তাদের নির্বাচন করার জন্য আহ্বান করেছেন।’

সিনিয়র-সহ সভাপতি নির্বাচিত হয়ে যাওয়ায় ভোট হচ্ছে ২০টি পদে। সভাপতি পদে দুজন, সহ-সভাপতি পদে ৬ জন এবং কার্যনির্বাহী পদে লড়ছেন ৪০ জন প্রার্থী। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

এবারের এজিএমে ব্যতিক্রমী ঘটনা ঘটেছে একটি। জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) একজন প্রতিনিধি বক্তব্য দিয়েছেন, তুলে ধরেছেন সরকারের দিক নির্দেশনা। 

ইমরুল বলেন, ‘এই প্রথমবার ডায়াসে এসে এনএসসির প্রতিনিধি বক্তৃতা দিয়েছেন এবং সরকারের কিছু দিক-নির্দেশনা ডেলিগেশনের সামনে উপস্থাপন করেছেন। অন্যান্য এজিএমের চেয়ে এই এজিএমের বিশেষত্ব এটা ছিল।’

এজিএমে ৬১ কোটি টাকার বাজেট প্রস্তাব করা হয়। ঘাটতি রয়েছে ১৪ কোটি। সেটি নতুন কমিটির কাছে পেশ করার আহ্বান জানিয়েছেন উপস্থিত ডেলিগেটরা। 

‘এজিএমে গত বছরের রিপোর্ট পেশ করেছেন সাধারণ সম্পাদক। নতুন বছরের প্রস্তাবিত বাজেটও দেওয়া হয়েছিল। তবে অধিকাংশ ডেলিগেটের দাবি ছিল, যেহেতু নতুন কমিটি আসছে, নতুন কমিটির সামনেই যেন সেটা পেশ করা হয়। তো সেটা আগামীতে উপস্থাপন করা হবে’-বলেছেন ইমরুল। 

ইমরুল নিজের নির্বাচনী ইশতেহার নিয়েও কথা বলেছেন। নতুন কমিটির সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে চান সহ-সভাপতি থেকে সিনিয়র সহ-সভাপতি হওয়া ইমরুল।

‘প্রার্থী হিসেবে আমি ইশতেহার দিয়েছি। যখন নির্বাচিত কমিটি আসবে, তাদের সামনে সেটি তুলে ধরব। নির্বাচিত কমিটি যদি মনে করে, ওই মেনিফেস্টো অনুযায়ী কাজ করার... অন্য কেউ আরও নতুন কিছু যোগ করতে পারে। সেগুলো আমরা সংযুক্ত করতে পারি।’

‘যারা নির্বাচিত হয়ে আসবেন, তারা সবাই যদি ইতিবাচক মনোভাবসম্পন্ন হন, তাহলে এই মেনিফেস্টো অনুযায়ী কাজ করতে সুবিধা হবে। আমি আশাবাদী, এবার হয়তো আগের বারের তুলনায় ইতিবাচক ধারার লোকজন নির্বাচিত হয়ে আসবেন’-আরও যোগ করেন ইমরুল। 

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়