ঢাকা     শনিবার   ২৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১০ ১৪৩১

৯৬ শতাংশ ভোট পেয়ে বাফুফের চালকের আসনে তাবিথ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ২৬ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:৫৫, ২৬ অক্টোবর ২০২৪
৯৬ শতাংশ ভোট পেয়ে বাফুফের চালকের আসনে তাবিথ

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন তাবিথ আউয়াল। তিনি আগামী চার বছরের জন্য কাজী সালাউদ্দিনের স্থলাভিষিক্ত হলেন।

২০০৮ থেকে ২০২৪ পর্যন্ত টানা ষোলো বছর রেকর্ড চার মেয়াদে সালাউদ্দিন ছিলেন বাফুফের হট সিটে। 

শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ভোট গণনা শেষে তাবিথকে নির্বাচিত ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। 

আরো পড়ুন:

এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ১৩৩জন। ভোট পড়েছে ১২৮টি, যার মধ্যে তাবিথ পেয়েছেন ১২৩টি অর্থাৎ ৯৬ দশমিক ০৬ শতাংশ।

তাবিথের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিজানুর রহমান চৌধুরী পেয়েছেন মাত্র পাঁচ ভোট।

প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন বলেন, ‘বাফুফে নির্বাচন ২০২৪-এ মোট ১৩৩ ভোটের মধ্যে ১২৮টি ভোট পড়েছে। ৫ জন ভোটার ভোট দিতে আসেননি। ১২৮ ভোটের মধ্যে জনাব তাবিথ ১২৩ ভোট পেয়েছেন, জনাব মিজানুর রহমান চৌধুরী পেয়েছেন ৫ ভোট। ১২৩ ভোটে জনাব তাবিথ আউয়ালকে বাফুফে সভাপতি পদে ২০২৪-২০২৮ মেয়াদের জন্য নির্বাচিত ঘোষণা করা হয়েছে।’

নির্বাচনের আগেই কাজী সালাউদ্দিন আর নির্বাচন না করার ঘোষণা দেন। তখনই নিশ্চিত হয়ে যায় সভাপতি পদে আসতে যাচ্ছেন নতুন কেউ। একাধারে ব্যবসায়ী, রাজনীতিক ও ক্রীড়া সংগঠক তাবিথ এর আগেও দুই মেয়াদে বাফুফেতে ছিলেন। ২০১২ ও ২০১৬ এই দুই মেয়াদে সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

তাবিথ নির্বাচন করেন ২০২০ সালেও। সেবার মহিউদ্দিন মাহির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয় তার। দুজনে পান সমান ৬৫ ভোট করে। পুনরায় ভোট হলে ৪ ভোটে হেরে যান তিনি। সেখানে এবার ফিরেছেন প্রেসিডেন্ট হয়ে। 

প্রেসিডেন্ট পদসহ মোট ২০টি পদের জন্য ভোট গ্রহণ হয়েছে শনিবার। এর আগেই সিনিয়র সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় ইমরুল হাসান নির্বাচিত হয়ে যাওয়ায় এই পদে ভোট গ্রহণ প্রয়োজন হয়নি।

১৯৯৮ সালে প্রথম নির্বাচিত সভাপতি পায় বাফুফে। সেবার জয়ী হন এস এ সুলতান। দ্বিতীয় নির্বাচিত সভাপতি ছিলেন কাজী সালাউদ্দিন। আর এবার তৃতীয় নির্বাচিত সভাপতি হিসেবে পদে বসলেন তাবিথ। 

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়