ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

লিভারপুলকে হটিয়ে সিটিকে চূড়ায় তুললেন হালান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ২৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১০:৫১, ২৭ অক্টোবর ২০২৪
লিভারপুলকে হটিয়ে সিটিকে চূড়ায় তুললেন হালান্ড

আরালিং হালান্ডের পৌষ মাস চলছে যেন। গোলের পর গোল করেই যাচ্ছেন ম্যানচেস্টার সিটি তারকা। সেই সঙ্গে জিতে চলছে ইংলিশ জায়ান্টরা। এবার দারুণ এক জয়ে লিভারপুলের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিল তারা। হালান্ডের একমাত্র গোলে প্রিমিয়ার লিগে সাউথাম্পটনের বিপক্ষে ১-০ গোলে জিতেছে বর্তমান শিরোপাধারীরা।

শনিবার (২৬ অক্টোবর) রাতে ইতিহাদ স্টেডিয়ামে দুর্দান্ত ফুটবল উপহার দেয় সিটি। যদিও গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি। পুরো ম্যাচে ৫৫ শতাংশের বেশি সময় পজিশন রেখে গোলের জন্য ২২টি শট নিয়ে আটটি লক্ষ্যে রাখতে পারে শিরোপাধারীরা। বিপরীতে, সাউথাম্পটনের পাঁচ শটের দুটি ছিল লক্ষ্যে।

ম্যাচের শুরুতেই গোল আদায় করে নেয় সিটি। পঞ্চম মিনিটে বক্সে ম্যাথেউস নুনেজের ক্রস পেয়ে বল দখলে নিয়ে জায়গায় দাঁড়িয়ে শট নেন হালান্ড। প্রতিপক্ষ কোনো চ্যালেঞ্জ জানানোর সুযোগই পায়নি। বলা যায়, হালান্ড দেননি। সেই শট জালে জড়ালে উল্লাসে মাতে সিটি।

আরো পড়ুন:

এরপর একের পর এক আক্রমণ করে যেতে থাকে সিটি। তবে গোল খেয়ে নিজেদের রক্ষণ সামলে নেয় সাউদাম্পটন। গোল ব্যবধান কমানোর লক্ষ্য নিয়েই বাকি সময় পার করার পরিকল্পনা করে তারা। তাতে বেশ সফলও হয়। প্রথমার্ধে সিটি আর কোনো গোল আদায় করে নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে সাভিনিয়োর দূরের পোস্টে বাড়ানো ক্রস গোলমুখে পেয়েও ঠিকমতো টোকা দিতে পারেননি হালান্ড। কিছুক্ষণ পর তার লক্ষ্যভ্রষ্ট হেডে আরেকটি ভালো সম্ভাবনা নষ্ট হয় সিটির। শেষ দিকে তার আরেকটি ভালো সুযোগ রুখে দিয়ে ব্যবধান বাড়তে দেননি সাউথাম্পটন গোলরক্ষক।

এই জয়ে লিভারপুলকে হটিয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নিল সিটি। ৯ ম্যাচে ৭ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ২৩। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্ট ২১। তবে একটি ম্যাচ কম খেলেছে তারা। অল রেডদের সামনে সুযোগ থাকছে সামনের ম্যাচেই শীর্ষে ওঠার।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়