ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

পাকিস্তানের নতুন অধিনায়ক রিজওয়ান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ২৭ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:০০, ২৭ অক্টোবর ২০২৪
পাকিস্তানের নতুন অধিনায়ক রিজওয়ান

পাকিস্তানের সাদা বলের ক্রিকেটের নতুন অধিনায়ক করা হয়েছে মোহাম্মদ রিজওয়ানকে। আজ রোববার (২৭ অক্টোবর) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) উইকেটরক্ষক এই ব্যাটসম্যানকে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে ঘোষণা দেয়। তার সহকারী করা হয়েছে সালমান আলী আগাকে।

রিজওয়ানের নেতৃত্বে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে পিসিবি আস্থা রেখেছে রিজওয়ানের ওপর। তাদের বিশ্বাস তার নেতৃত্বে পাকিস্তান চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ধরে রাখতে পারবে।

আরো পড়ুন:

৩২ বছর বয়সী রিজওয়ানের সাদা বলের ক্রিকেটে অভিষেক হয় ২০১৫ সালে। এ পর্যন্ত তিনি ৭৪টি ওয়ানডে ও ১০২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দুই ফরম্যাটে রান করেছেন ৫ হাজার ৪০১টি। সেঞ্চুরি রয়েছে চারটি। পাশাপাশি উইকেটের পেছনে ১৪৩টি ডিসমিসাল করেছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে যখন তিনি মাঠে নামবেন তখন ওয়ানডেতে পাকিস্তানের ৩১তম অধিনায়ক হিসেবে তার অভিষেক হবে। আগামী ১৪ নভেম্বর ব্রিসবেনে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এই ফরম্যাটে তিনি হবেন ১২তম অধিনায়ক।

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করা সালমান সুযোগ পেয়েছেন সহ-অধিনায়ক হওয়ার। যাতে করে তিনি পাকিস্তানের ভবিষ্যত কাণ্ডারি হতে পারেন। জিম্বাবুয়ে সফরে রিজওয়ানকে বিশ্রাম দেওয়া হতে পারে। সেক্ষেত্রে এই সফরে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে সালমানের অভিষেকও হয়ে যাবে।

আগামীকাল সোমবার (২৮ অক্টোবর) অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তানের খেলোয়াড়দের প্রথম গ্রুপ। আগামী ৪ নভেম্বর মেলবোর্নে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান। ০৮ নভেম্বর অ্যাডিলেডে হবে দ্বিতীয় ওয়ানডে। আর ১০ নভেম্বর পার্থে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

এরপর ১৪, ১৬ ও ১৮ নভেম্বর ব্রিসবেন, সিডনি ও হোবার্টে হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়