ঢাকা     সোমবার   ২৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১২ ১৪৩১

ফাইনালে আবারও নেপালকে পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ২৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১০:১৫, ২৮ অক্টোবর ২০২৪
ফাইনালে আবারও নেপালকে পেল বাংলাদেশ

দুই বছর আগে অর্থাৎ ২০২২ সালের নারী সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার শিরোপা জিতেছিল বাংলাদেশ। দুই বছর পর শিরোপা ধরে রাখার মিশনে আবারও ফাইনালে উঠেছেন সাবিনা-তহুরারা। ফাইনালে আবারও সেই নেপালকে পেয়েছে তারা।

রোববার (২৭ অক্টোবর) রাতে ঘটনাবহুল দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে নাম লিখিয়েছে নেপালের মেয়েরা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয়েছিল। অবশ্য নির্ধারিত সময় বললে ভুল হবে। ৯০ মিনিটের খেলা নানাকাণ্ডে আর ঘটনায় গড়িয়েছিল ১৭৫ মিনিট পর্যন্ত। যেটার শুরুটা হয়েছিল নেপালের একজন ফুটবলারের লাল কার্ড দেখা নিয়ে। সেটা আসলেই লাল-কার্ড পাওয়ার মতো ছিল কিনা সেটা নিয়ে প্রায় ১০ মিনিট খেলা বন্ধ থাকে। এরপর একের পর এক কাণ্ডে ও ঘটনায় খেলা বন্ধ ও শুরু হতে থাকে।

৬২ মিনিটে ভারতের সঙ্গীতা বাসফোরি ডি বক্সের বাইরে থেকে দারুণ এক গোল করে এগিয়ে নেন দলকে। তবে ৮৮ মিনিটে নেপালের তারকা খেলোয়াড় সাবিত্রা ভান্ডারি পাল্টা আক্রমণে অসাধারণ গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে ১৭৫ মিনিট পর্যন্ত ম্যাচ যায়।

আরো পড়ুন:

এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ভারত তাদের প্রথম শট মিস করে। এরপর নেপালের গোলরক্ষক ভারতের চতুর্থ শট রুখে দিয়ে নেপালকে ৪-২ ব্যবধানের জয় এনে দেন।

বুধবার (৩০ অক্টোবর) বিকেলে কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। বাংলাদেশের সামনে দ্বিতীয় শিরোপার হাতছানি। অন্যদিকে নেপালের সামনে প্রথম শিরোপা জয়ের।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়