ঢাকা     সোমবার   ২৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১২ ১৪৩১

পাকিস্তানের কোচের পদত্যাগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ২৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১৬:০৫, ২৮ অক্টোবর ২০২৪
পাকিস্তানের কোচের পদত্যাগ

অস্ট্রেলিয়া সিরিজের আগে পদত্যাগ করেছেন পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের কোচ গ্যারি ক্রিস্টেন। যাকে ২০২৪ সালের এপ্রিলে দুই বছরের চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু ছয় মাসের মাথায়ই আজ সোমবার (২৭ অক্টোবর) এই পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। 

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অবশ্য গ্যারির জায়গায় জ্যাসন গিলেস্পিকে দায়িত্ব দিয়েছে। তার তত্ত্বাবধানেই অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান দল তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

গিলেস্পিকে টেস্ট দলের কোচ নিয়োগ দেওয়ার পর থেকেই গ্যারির সঙ্গে দ্বন্দ্ব বাড়ছিল পিসিবির। এরপর পিসিবি সিদ্ধান্ত নেয় গ্যারির খেলোয়াড় নির্বাচন ক্ষমতা কেড়ে নেওয়ার। পূর্ণ ক্ষমতা দেওয়া হয় নির্বাচক কমিটিকে। এ সময় গিলেস্পি ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানকে টেস্ট সিরিজ জেতান। তাতে পিসিবির আস্থা অর্জন করেন।

আরো পড়ুন:

অবশ্য পদত্যাগ করার বিষয়ে গ্যারি কোনো বিবৃতি দেননি। জানা গেছে, পাকিস্তান দলের নতুন সীমিত ওভারের ক্রিকেট অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে মত দিতে চেয়েছিলেন কোচ। কিন্তু সেটি আমলে নেওয়া হয়নি। নতুন অধিনায়ক হিসেবে পিসিবি মোহাম্মদ রিজওয়ানের নাম ঘোষণা করে। তার সহকারী করা হয় আগা সালমানকে।

নতুন নির্বাচক কমিটির পূর্ণ ক্ষমতা ও বোর্ডের সঙ্গে দূরত্ব তৈরি হওয়া থেকেই পদত্যাগ করার সিদ্ধান্ত নেন গ্যারি। তার ৬ মাসের সময়ে পাকিস্তান কোনো ওয়ানডে খেলেনি। তাতে ওয়ানডেতে পাকিস্তান দলকে তত্ত্বাবধান করার আগেই সরে গেলেন তিনি।

গ্যারির তত্ত্বাবধানে পাকিস্তান ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিল। বাবর আজমের নেতৃত্বে যেখানে পাকিস্তান দল যুক্তরাষ্ট্রের কাছে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল। এরপর বাবর সরে দাঁড়িয়েছিলেন অধিনায়কের পদ থেকে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়