ঢাকা     সোমবার   ২৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১২ ১৪৩১

যুক্তরাষ্ট্রকে বিশ্বকাপের সুপার এইটে তোলা কোচের বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ২৮ অক্টোবর ২০২৪  
যুক্তরাষ্ট্রকে বিশ্বকাপের সুপার এইটে তোলা কোচের বিদায়

যুক্তরাষ্ট্রের ক্রিকেটে আলোকবর্তিকার মতো উদয় হয়েছিলেন স্টুয়ার্ট ল। দলকে এনে দিয়েছিলেন সাফল্যের ঝুলি। তাও সাত মাসের বেশি টিকতে পারলেন না এই অস্ট্রেলিয়ান। তাকে বিদায় করে দিয়েছে যুক্তরাষ্ট্র। আচমকাই তার বিদায়ের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ক্রিকেট।

শনিবার (২৬ অক্টোবর) ল’র বিদায়ের কথা জানায় যুক্তরাষ্ট্র। আইসিসি মেন’স ক্রিকেট বিশ্বকাপ লিগ ২-তে খেলা অবস্থায়ই তাকে ছাড়তে হলো দায়িত্ব। কেন, কি কারণে ল’কে সরানো হয়েছে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি যুক্তরাষ্ট্র। 

যুক্তরাষ্ট্র ক্রিকেটের প্রধান নির্বাহী জোনাথন অ্যাটকেইসন সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, সিদ্ধান্তটি নেওয়া তাদের জন্য খুব কঠিন ছিল। তিনি বলেন, ‘আমাদের প্রোগ্রামে স্টুয়ার্টের যা অবদান, তাতে এই সিদ্ধান্তটি (বিদায় করা) নেওয়া সহজ ছিল না মোটেও। তবে আমাদের মনে হয়েছে পরিবর্তন প্রয়োজন।’

আরো পড়ুন:

২০২৩ সালের এপ্রিলে যুক্তরাষ্ট্রের কোচের দায়িত্ব নেন ল। তার কোচিংয়ে প্রথম সিরিজেই বাংলাদেশকে হারিয়ে দেয় যুক্তরাষ্ট্র। পরে তারা আরও বড় চমক উপহার দেয় ঘরের মাঠে বিশ্বকাপে। কানাডা ও পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে পা রাখে দলটি।

২০২৭ ওয়ানডে বিশ্বকাপের বাছাই প্রক্রিয়াতেও বেশ ভালো করছে তারা। ক্রিকেট বিশ্বকাপ লিগ ২-এ ৯ ম্যাচে ৬ জয় নিয়ে আপাতত তাদের অবস্থান পয়েন্ট তালিকার দুইয়ে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়