ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হাকিমপুরে নৌকা-ধানের শীষ লড়াই

হালিম আল রাজী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ২৫ ডিসেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাকিমপুরে নৌকা-ধানের শীষ লড়াই

হিলি প্রতিনিধি : আর মাত্র কয়েকদিন পর নির্বাচন। এ উপলক্ষে প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখরিত এখন হাকিমপুর পৌরসভার পুরো এলাকা।

 

পৌষের তীব্র শীতের মাঝেও প্রার্থীরা প্রত্যেক ভোটারদের কাছে গিয়ে তাদের প্রতীকের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবং উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন।

 

এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে জামিল হোসেন চলন্ত, বিএনপি থেকে সাখাওয়াত হোসেন শিল্পী ধানের শীষ প্রতীকে ও জাতীয় পার্টি থেকে সুরুজ আলী শেখ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে হাড্ডাহাড্ডি লড়াই হবে নৌকা ও ধানের শীষ প্রতীকের মাঝে।

 

কোন দলেরই বিদ্রোহী প্রার্থী না থাকায় সবাই জয়ের আশা প্রকাশ করেছেন। তবে উন্নয়নের স্বার্থে দলমত না দেখে যোগ্য প্রার্থীকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন এমনটাই বলছেন ভোটাররা। ফলে এবার নৌকা না ধানের শীষ কে হবে জয়ী- তা নিয়ে চলছে নানা বিশ্লেষণ।

 

এ পৌরসভায় গত তিনবারের নির্বাচনে একবার আওয়ামী লীগ সমর্থিত মেয়র কামাল হোসেন রাজ, দুইবার বিএনপি সমর্থিত সাখাওয়াত হোসেন শিল্পি বিজয়ী হন। এবারেও তিনি মেয়রপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

জানা গেছে, হাকিমপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদের ৩ জন, মহিলা কাউন্সিলর পদে ৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৪৮৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯ হাজার ১৯৫ জন, মহিলা ভোটার ৯ হাজার ২৯৩ জন।

 

পৌরসভার বিভিন্ন এলাকায় গিয়ে কথা হয় ভোটার জাহাঙ্গীর, করিম, পারভেজ, রহিমের সাথে। তারা জানান, যাকে ভোট দিলে এলাকার উন্নয়ন হবে তাকেই ভোট দিবেন তারা।

 

বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী শাখাওয়াত হোসেন শিল্পী জানান, আমি যদি নির্বাচিত হয়ে আসতে পারি তাহলে পৌরসভার উন্নয়ন করতে পারবো।

 

আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী জামিল হোসেন চলন্ত জানান, আমরা উন্নয়নের জন্য পরিবর্তন চাই। জয়লাভের ব্যাপারে আশাবাদী।

 

জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থী সুরুজ আলী শেখ জানান, আমি এর আগে পরপর তিনবার চেয়ারম্যান ছিলাম। তাই এবারের নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।

 

হাকিমপুর উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাহারুল ইসলাম রাইজিংবিডিকে জানান, নির্বাচন সুন্দর এবং উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

 

 

 

রাইজিংবিডি/হিলি/২৫ ডিসেম্বর ২০১৫/হালিম আল রাজী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ