ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনায় ইতালিতে প্রাণ গেলো আরও ৫৬৬ জনের

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ১৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনায় ইতালিতে প্রাণ গেলো আরও ৫৬৬ জনের

ইউরোপের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্যর দেশ ইতালিতে করোনাভাইরাসে আরও ৫৬৬ জনের ‍মৃতু‌্য হয়েছে। যার মাধ‌্যমে দেশটিতে মৃত্যুর সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে।  আর আক্রান্তের সংখ‌্যা দাঁড়িয়েছে দেড় লাখেরও বেশি।

সোমবার (১৩ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ইতালির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এ তথ্য তুলে ধরেন।

তিনি জানান, ইতালিতে করোনায় সর্বমোট প্রাণ হারিয়েছেন ২০ হাজার ৪৬৫ জন।  আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৯ হাজার ৫১৬ জন।

ইতালিতে করোনার প্রকোপ কমতে শুরু করেছে জনিয়ে বোরেল্লি বলেন, ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা কমেছে।  সেই সঙ্গে সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যাও বাড়ছে।

সোমবার একদিনেই ১ হাজার ২২৪ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।  আর মোট সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৪৩৫ জন।  ইতালি খুব শিগগিরই স্বাভাবিক অবস্থায় ফিরবে বলে সংবাদ সম্মেলনে আশাবাদ ব‌্যক্ত করেন তিনি।

এদিকে ইতালিতে করোনায় ৮ বাংলাদেশি প্রাণ হারিয়েছেন।  দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানিয়ে বলেন, এ মুহূর্তে সবাইকে ইতালিয়ান সরকারের আইন মানতে হবে এবং নিজ বাসায় অবস্থান করে দেশকে সুরক্ষা করতে হবে।

তিনি ইতালি প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, আপনার সচেতনতা করোনাভাইরাস মোকাবিলায় সহায়ক ভূমিকা রাখবে। নিজে এবং অন্যের সুরক্ষায় সর্তকতা অবলম্বন করুন। কোনো বাংলাদেশি করোনা আক্রান্ত হলে দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে সব ধরনের সহযোগিতা করা হবে। বেকার কর্মহীনদেরও সহযোগিতা করা হবে।

করোনা সংক্রমণ রোধ করতে ইতালিতে ফের বাড়ানো হয়েছে লকডাউনের সময়।  যা আগামী ৩ মে  পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে এর আগেই কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেওয়া হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।


জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়