ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

ভারত নাকি ইংল্যান্ড, কাদের জন্য গলা ফাটাবে মাশরাফিরা?

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারত নাকি ইংল্যান্ড, কাদের জন্য গলা ফাটাবে মাশরাফিরা?

বার্মিংহাম থেকে ক্রীড়া প্রতিবেদক : আইসিসির ভাষ্যমতে, ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিট নাকি বিশ্বকাপের ফাইনালের থেকেও বেশি দামি!  

পকেটে পাউন্ড নিয়ে বসে আছেন অনেকে। কিন্তু বাজারে টিকিটের হাহাকার।  আইসিসির ফিক্সচার ঘোষণার পরপরই ভারত-ইংল্যান্ডের ম্যাচকে ঘিরে তৈরি হয় বাড়তি উন্মাদনা। ওয়ার্ল্ড ক্রিকেটের শীর্ষ দুই দলের লড়াই।  বিশ্বকাপে অঘোষিত ‘ফাইনালে’ রোববার এজবাস্টনে নামবে ইংল্যান্ড-ভারত।  যে ম্যাচে চোখ থাকবে বাংলাদেশেরও।  

কোনো ম্যাচে না হারা ভারত হট ফেভারিট ইংল্যান্ডকে হারালে বাংলাদেশের বিশ্বকাপের শেষ চারে যাওয়ার সম্ভাবনা আরও বেড়ে যাবে। একদিন পর বাংলাদেশ ভারতকে হারালে সেমিফাইনালের পথে এক পা এগিয়ে যাবে। এমনটাই চাওয়া বাংলাদেশ শিবিরের। সরাসরি এমন চাওয়া প্রকাশ করা যায় না। মোসাদ্দেকও হাঁটলেন না ওই পথে। 

কৌশলী উত্তর দিয়েছেন এভাবে, ‘ব্যাপারটা স্বার্থপরের মতো হয়ে যায়। যেটা আমাদের জন্য লাভবান হয় আমরা তাদেরকে সাপোর্ট করব।’ মাশরাফি অবশ্য নিজের সাপোর্ট লুকাননি। সকালে টিম হোটেল থেকে বের হয়েছিলেন স্ত্রী সুমি ও ভাই মোরসালিনকে নিয়ে।  যাবার আগে বলে গেলেন, ‘ভারত জিতলে তো আমাদের লাভ বেশি। ওরা ইংল্যান্ডকে হারালে এবং আমরা ভারতকে হারালে আমাদের সেমিফাইনালের সম্ভাবনা উজ্জ্বল হয়।’

বিশ্বকাপের প্রায় শেষ পর্যায়ে এসে এতো কিছু নিয়ে চিন্তা করা লাগত না বাংলাদেশের, যদি শ্রীলঙ্কা বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পন্ড না হতো আর নিউজিল্যান্ডের বিপক্ষে জয়টা পাওয়া যেত। ব্রিস্ট‍লে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিতে ১ পয়েন্ট পায় বাংলাদেশ।  যেখানে বাংলাদেশ ২ পয়েন্টের প্রত্যাশা করছিল।  আর নিউজিল্যান্ডকে বাগে পেয়েও বাংলাদেশ শেষ হাসিটা হাসতে পারেনি। ওখানে ২ পয়েন্ট হারিয়ে বাংলাদেশ আক্ষেপে পুড়ছেন শুরু থেকেই।

শেষ চারের আশা এখনও শেষ হয়নি। শেষ দুই ম্যাচে বাংলাদেশ দুই জয় পেলে এবং পাকিস্তান, ইংল্যান্ড ম্যাচ হারলে সেমিফাইনালে চলে যাবে মাশরাফিরা।


রাইজিংবিডি/বার্মিংহাম/২৯ জুন ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়