ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

এবার বিশ্বমঞ্চে সাংসদদের লড়াই

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১০ ৯:২০:১৪ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ৩:৪৬:৩২ পিএম
এবার বিশ্বমঞ্চে সাংসদদের লড়াই
Voice Control HD Smart LED

ম্যানচেস্টার থেকে ক্রীড়া প্রতিবেদক : ক্রিকেট বিশ্বকাপের উম্মাদনা ছড়িয়ে দিতে প্রথমবারের মতো বিশ্বকাপের আয়োজকরা ভিন্ন উদ্যোগ নিয়েছেন।

ইংল্যান্ড বরাবরই চমক দিতে পছন্দ করে। এবারও ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে তারা। আর সেটি হচ্ছে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ। খেলার মাঠে যখন জাতীয় দলের ক্রিকেটাররা নিজ নিজ দেশকে প্রতিনিধিত্ব করছেন তখন একঝাঁক ক্রীড়ামোদী সাংসদ মাঠে নামার অপেক্ষায়।

‘ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ- ২০১৯’- শুরু হচ্ছে আজ থেকে। বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর অভ্যন্তরীণ সম্পর্ক উন্নয়ন এবং একে অন্যকে কাছাকাছি আনার উদ্দেশ্যে এই আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করেছে ইংল্যান্ড। অংশ নেবে আট দেশ।

স্বাগতিকদের সঙ্গে অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, ভারত ও আফগানিস্তানের সাংসদরা এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। তবে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা থাকছে না এ প্রতিযোগিতায়।

আট দেশকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। 'এ' গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। ১৫ ওভারের এ ম্যাচগুলো হবে লন্ডনের উলউইচের মিলিটারি একাডেমি মাঠে। তিনদিনের এ প্রতিযোগিতার পর্দা নামবে ১২ জুলাই।

প্রতিযোগিতায় অংশ নিতে দীর্ঘদিন ধরে অনুশীলন করে আসছেন বাংলাদেশের সাংসদরা। গতকাল আফগানিস্তানের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে তারা। এর আগে মিরপুরের একাডেমিতে নিয়মিত বিরতিতে প্রস্তুতি নিয়েছেন সাংসদরা।

সিনিয়র সাংসদ শাহরিয়ার আলম, জাহিদ আহসান রাসেল, নাজমুল হাসান পাপন, নাঈমুর রহমান দূর্জয়সহ মাঠে নামবেন একঝাঁক তরুণ সাংসদ নাহিম রাজ্জাক, শেখ তন্ময় ও মুজিবুর রহমান চৌধুরী নিক্সন। আজই বাংলাদেশের প্রথম ম্যাচ পাকিস্তানের বিপক্ষে।

পাকিস্তানের হয়ে খেলতে পারেন প্রধানমন্ত্রী ও প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। লন্ডনের চিসউইক বার্লিংটন লেন মাঠে দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে। পরদিন সকালে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবং বিকেলে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট ক্যাপ্টেন নাইমুর রহমান দুর্জয়।

বাংলাদেশ সংসদীয় দলের হয়ে যারা খেলবেন

মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার) এমপি (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙ্গাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহিম গোলন্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি এমপি (গাইবান্ধা-১)।

 

রাইজিংবিডি/ম্যানচেস্টার/১০ জুলাই ২০১৯/ইয়াসিন/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge