ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ম্যাচ বাঁচাতে ‘আউট অব দ্য বক্স’ পারফরম্যান্সের প্রত্যাশায় ডমিঙ্গো

ইন্দোর থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যাচ বাঁচাতে ‘আউট অব দ্য বক্স’ পারফরম্যান্সের প্রত্যাশায় ডমিঙ্গো

ছবি : মিলটন আহমেদ

বিরাট কোহলির টেস্টে সেঞ্চুরি ২৬টি। ইন্দোরে বাংলাদেশের একাদশে যারা খেলছেন সবার সেঞ্চুরি মিলিয়ে সংখ্যাটা ২১।

এ তথ্য শুধু জানানোর জন্য জানানো নয়। সংখ্যাটা বাংলাদেশ দলের সার্বিক অবস্থাও তুলে ধরছে। একেবারে অনভিজ্ঞ দল। ইন্দোর টেস্ট নিয়ে মুশফিকের টেস্ট সংখ্যা ৬৯। মাহমুদউল্লাহর ৪৮, ইমরুলের ৩৯ ও মুমিনুলের ৩৮। সিনিয়র বলতে আছেন এ চারজনই। যাদের উপর দাঁড়িয়ে বাংলাদেশের ব্যাটিং।

ইন্দোরে প্রথম ইনিংসে চারজনই ফ্লপ। মুশফিক ও মুমিনুল সেট হয়ে রানের আশা দেখালেও হতাশা নিয়ে আউট হয়ে ফেরেন সাজঘরে। ইমরুল ও মাহমুদউল্লাহ আউট হয়েছেন বাজে শটে। টেস্টের নাটাই এখন ভারতের হাতে। বাংলাদেশের ১৫০ এর জবাবে ভারত তুলেছে ৪৯৩ রান। লিড এরই মধ্যে হয়েছে ৩৪৩। ইনিংস পরাজয় চোখ রাঙানি দিচ্ছে।

এখান থেকে ম্যাচ বের করা কঠিন তা মানছেন বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো। তবে আশা ছাড়ছেন না প্রোটিয়া কোচ। দ্বিতীয় ইনিংসে ছেলেদের থেকে ‘আউট অব দ্য বক্স’ পারফরম্যান্সের প্রত্যাশায় বাংলাদেশের কোচ। শুক্রবার দিনের খেলা শেষে ডমিঙ্গো এসেছিলেন সংবাদ সম্মেলনে। সদা হাস্যোজ্জ্বল মুখটায় আজ ছিল মলিন।

হতাশার দিন শেষে ডঙ্গিমো বলেছেন, ‘আমরা কঠিন সময় কাটিয়েছি আজ। পুরো ক্রেডিট ভারতের। তারা দুদিনই আমাদের উপর দাপট দেখিয়েছে।  তিনদিন এখনও ম্যাচ বাকি। কঠিন পরিস্থিতি বলার অপেক্ষা রাখে না। তবে এখান থেকে আমি ব্যাটসম্যানদের জন্য বড় সুযোগ দেখছি। কেউ কেউ এখান থেকে আউট অব দ্য বক্স পারফরম্যান্স করতে পারে তাহলেই কিছু সম্ভব।’

প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতা ডুবিয়েছে দলকে। পেসার আবু জায়েদ রাহী বাদে কেউই ভালো কিছু করতে পারেনি। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ের উপর নির্ভর করছে ম্যাচের ভাগ্য। ব্যাটসম্যানদের থেকে বড় কিছুর আশায় রয়েছেন ডমিঙ্গো, ‘আমাদের ছেলেদের ব্যাটিং গড় ২০ বা ৩০ এর মতো। আমাদের এমন কয়েকজনকে লাগবে যারা ১০০, ১৫০ বা ২০০ করতে পারবে, যেটা আগারওয়াল করে দেখিয়েছেন। এজন্য বলছি, দ্বিতীয় ইনিংস ব্যাটসম্যানদের জন্য অনেক বড় সুযোগ।’


ইন্দোর/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়