ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অবরোধ : পাঠাও-উবার চালকদের পোয়াবারো

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ৯ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবরোধ : পাঠাও-উবার চালকদের পোয়াবারো

নিজস্ব প্রতিবেদক : ঢাকার গুরুত্বপূর্ণ তিন সড়কে রিকশা চলাচল বন্ধ ঘোষণার প্রতিবাদে সড়ক অবরোধ করে আন্দোলন করছে রিকশা চালকরা।

মঙ্গলবার সকাল আটটা থেকে রাজধানীর কুড়িল-রামপুরা-মালিবাগ সড়কের অবরোধ করে রাখায় কোনো ধরণের যানবাহন চলছে না। এতে অবর্ণনীয় দুর্ভোগে পড়েছেন অনেকে। গন্তব্যে যেতে কোনো পরিবহন না পেয়ে অনেকে বাধ্য হয়েই ব্যবহার করছেন রাইড শেয়ারিং।

বাড্ডা-রামপুরা এলাকায় দেখা গেছে,  জায়গায় জায়গায় দাঁড়িয়ে আছে মোটরসাইকেল। এগুলোর বেশিরভাগ রাইড শেয়ারিংয়ে চলে। চালক অপেক্ষা করছেন যাত্রীর জন্য। তবে চালকরা অ্যাপে নয়, অফলাইনে যাত্রীদের নিয়ে যাচ্ছেন। এতে যাত্রীদের কাছ থেকে ইচ্ছেমত ভাড়া আদায় করছেন চালকরা।

অনেকে অভিযোগ করছেন, সড়ক অবরোধের সুযোগ নিয়ে দেড় থেকে দুই গুন ভাড়া আদায় করছেন পাঠাও-উবারের চালকরা।

বাড্ডা থেকে সদরঘাট যাবেন মাহমুদুর রহমান। তিনি অ্যাপে বেশ কয়েকবার চেষ্টা করেও কোনো গাড়ি পাননি। পরে সড়কে দাঁড়িয়ে থাকা এক চালকের সঙ্গে ৩৫০ টাকা চুক্তিতে সদরঘাটের উদ্দেশ্যে গাড়িতে ওঠেন।

মাহমুদুর রহমান বলেন, সদরঘাটে জরুরী কাজ, যেতেই হবে। কোনো উপায় না পেয়ে এভাবে উঠলাম। অ্যাপে যেখানে ভাড়া ২০০-২২০ টাকা দেখাচ্ছে সেখানে সাড়ে ৩০০  টাকা চুক্তিতে বাইকে উঠলাম।

এমটিএম সার্ভিস নামের একটি প্রতিষ্ঠানের মালিক মামুন হোসেন। কাজের ফাঁকে আজ মোটরসাইকেল নিয়ে সড়কে নেমেছেন বাড়তি আয়ের জন্য। অন্যান্যদের মতো তিনিও অফলাইনে রাইড নিচ্ছেন।

তিনি বলেন, একটু বাড়তি আয়ের আশায় বের হয়েছি। ভাড়া যা তাই নিচ্ছি। অন্য দিনের তুলনায় বেশি ট্রিপ পাচ্ছি। অনেকে মনে করছেন ভাড়া বেশি নিচ্ছি। কিন্তু প্রধান সড়ক বন্ধ থাকায় আমরা বিভিন্ন গলি দিয়ে গাড়ি চালাই। এতে তেল খরচ বেশি হয়। সেটাও তো বুঝতে হবে।


রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৯/নূর/ সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়