ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অবশেষে হোয়াটসঅ্যাপেও ডার্ক মোড

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবশেষে হোয়াটসঅ্যাপেও ডার্ক মোড

আজকাল সকল সোশ্যাল অ্যাপে ডার্ক মোড একটা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। এমনকি গুগল ক্রোম থেকে ইউটিউব সব ক্ষেত্রেই মানুষ ডার্ক মোড ব্যবহার করতে চায়।

হোয়াটঅ্যাপও এই হাইপ থেকে পিছিয়ে নেই। তারা অনেক আগেই ঘোষণা দিয়েছিল যে, শিগগির ডার্ক মোড চালু করবে। কিন্তু সেটা ঘোষণাতেই সীমাবদ্ধ ছিল।

অবশেষে গত মঙ্গলবার এক ঘোষণায় ডার্ক মোড চালু করার কথা জানায় হোয়াটসঅ্যাপ। যারা আইফোনে আইওএস ১৩ ভার্সন ব্যবহার করেন এবং অ্যান্ড্রয়েডে ১০ ভার্সন ব্যবহার করেন তারা ইতিমধ্যেই ডার্ক মোড পেয়ে গেছেন আশা করা যায়। আর যারা অ্যান্ড্রয়েড ৯ ব্যবহার করেন তাদের সেটিংসে গিয়ে ডার্ক মোড চালু করতে হবে।

যারা অ্যান্ড্রয়েড ৯ ব্যবহার করেন তারা হোয়াটসঅ্যাপের সেটিংসে গিয়ে চ্যাটে যাবেন, সেখান থেকে যাবেন থিমে। এরপরে থিমে গিয়ে সিলেক্ট করবেন ডার্ক মোড।

তবে অনেকেই এখনও তাদের সেটিংসে ডার্ক মোডের ফিচার পাবেন না। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, খুব দ্রুতই অন্য সবাই ডার্ক মোড ফিচার পাবেন। আপাতত এটা নিয়ে কাজ করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ অনেক দিন থেকেই গ্রাহকদের কাছ থেকে ডার্ক মোড অপশনের অনুরোধ পেয়ে আসছিল, যেটা চোখের জন্য খুব ভালো। শেষ পর্যন্ত তারা এটা গ্রাহদের চাহিদা মোতাবেক আনতে পেরেছে। যদিও এখনই সবাই পাচ্ছেন না এটা ব্যবহার করতে, তবে খুব শিগগির সবাই ব্যবহার করতে পারবেন এমনটাই জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ