ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অভিষেক সেঞ্চুরিতে ইতিহাস আবিদ আলীর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিষেক সেঞ্চুরিতে ইতিহাস আবিদ আলীর

ওয়ানডের পর টেস্ট অভিষেকেও সেঞ্চুরি হাঁকিয়েছেন আবিদ আলী।

রঙিন পোশাকে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন তিনি। আজ শ্রীলঙ্কার বিপক্ষে সাদা পোশাকে পেলেন প্রথম সেঞ্চুরির স্বাদ। টেস্ট ক্যারিয়ারে এটাই তার প্রথম ইনিংস।

ওয়ানডে ও টেস্ট অভিষেকে (দুই ফরম্যাটেই) এতদিন সেঞ্চুরি ছিল না কোনো ক্রিকেটারের। আবিদ আলী ক্রিকেট ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে এমন কিছুর কীর্তি গড়লেন। খুললেন এলিট ক্লাব।

অথচ বৃষ্টির কারণে শেষ পর্যন্ত পাকিস্তান ব্যাট করতে নামতে পারবে কিনা সেটা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল।

প্রথম দিন শ্রীলঙ্কা ৬৮.১ ওভার ব্যাট করার পর বৃষ্টি নামে। দ্বিতীয় দিনেও বৃষ্টি হানা দেয়। তাতে সেদিন খেলা হয় মাত্র ১৮.২ ওভার।  তৃতীয় দিনে খেলা হয় ৫.২ ওভার। গতকাল চতুর্থ দিনটি পুরোটাই যায় বৃষ্টি পেটে। তবে আজ রোববার আর হানা দেয়নি বৃষ্টি। তাতে প্রথম দিন ব্যাট করতে নামা ধনঞ্জয়া ডি সিলভা পঞ্চম দিনে এসে পান সেঞ্চুরির দেখা (১০২*)। তার এই সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৩০৮ রান তুলে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা।

এরপর পাকিস্তান ব্যাট করতে নামে। দলীয় ৩ রানেই শান মাসুদের উইকেট হারালেও আবিদ আলী টানেন দলকে। আজহার আলীর সঙ্গে ৮৭ রানের জুটি গড়েন। এরপর বাবর আজমের সঙ্গে এ রিপোর্ট লেখা পর্যন্ত তোলেন ১৬২ রান। এ যাত্রায় তিনি অভিষেক টেস্টেও তুলে নেন সেঞ্চুরি। গড়েন নতুন এক ইতিহাস। ১৮৩ বল খেলে ১১ চারে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারে পৌঁছান তিনি।

 

ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়