ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আইসিসি কমিটির গুরুত্বপূর্ণ পদে মানি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৫ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিসি কমিটির গুরুত্বপূর্ণ পদে মানি

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র অডিট কমিটির সদস্য মানি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এ চেয়ারম্যান এবার আইসিসির গুরুত্বপূর্ণ পদে জায়গা পেয়েছেন। তাকে আইসিসির অর্থনৈতিক ও বাণিজ্যবিষয়ক কমিটির প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে বিশ্ব ক্রিকেটে তিন মোড়ল ধরা হয়। প্রচলিত আছে, তারা অর্থকড়ি বিষয় ছড়ি ঘোরায় আইসিসির অন্য দেশগুলোর ওপর। এ সংস্থার চেয়ারম্যান শশাঙ্ক মনোহর আবার ভারতীয়। অর্থনৈতিক ও বাণিজ্যবিষয়ক চেয়ারম্যান হিসেবে নতুন নিয়েগো এবার সেই আধিপত্যের অবসান হবে বলে মনে করেন অনেকেই।

ফিন্যান্স অ্যান্ড কমার্শিয়াল অ্যাফেয়ার্স আইসিসির অন্যতম শক্তিশালী কমিটি। আইসিসির বিভিন্ন ইভেন্টের বাজেট প্রণয়ন ছাড়াও সদস্য দেশগুলোর মধ্যে অর্থ বণ্টনের দায়িত্বও পালন করে থাকে এ কমিটি।

আইসিসি’র গুরুত্বপূর্ণ এ পদে দায়িত্ব পেয়ে সংস্থাটির চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়ে মানি বলেন, ‘আইসিসি চেয়ারম্যানের কাছে আমি কৃতজ্ঞ। তিনি আমার প্রতি যে আত্মবিশ্বাস রেখেছেন তার জন্য এবং মনু সোহানি ও তার দলের সঙ্গে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি।’

মানি দ্বিতীয়বার অর্থনৈতিক ও বাণিজ্য বিষয়ক কমিটির প্রধান হয়েছেন। প্রথমবার দায়িত্ব পালন করেন ১৯৯৬ থেকে ২০০২ সাল পর্যন্ত। তার সময়েই ২০০০ সালে প্রথম সম্প্রচারস্বত্ব চুক্তি করে আইসিসি। তখন সে চুক্তির মূল্য ছিল ৫৫০ মিলিয়ন ডলার।


রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়