ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আধা ঘণ্টার মধ্যে ফাইল নিষ্পন্ন করার নির্দেশ

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আধা ঘণ্টার মধ্যে ফাইল নিষ্পন্ন করার নির্দেশ

অর্থনৈতিক প্রতিবেদক : শিল্প মন্ত্রণালয় ও এর অধীন দপ্তরসমূহের কর্মকর্তাদের আধা ঘণ্টার মধ্যে ফাইল নিষ্পন্ন করার নির্দেশ দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

পাশাপাশি দেশের বিভিন্ন জেলায় অবস্থিত বিসিক শিল্পনগরীর খালি প্লটসমূহে নতুন শিল্পপ্রতিষ্ঠান স্থাপনের জন্য প্রয়োজনীয় প্রমোশনাল কর্মসূচি গ্রহণ করার জন্য বিসিককে নির্দেশনা দেয়া হয়েছে।

সোমবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০১৯-২০ অর্থবছরের এডিপিতে উন্নয়ন প্রকল্প সমূহের সর্বশেষ অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ নির্দেশ দেন তিনি।

সভার সভাপতিত্ব করেন শিল্প সচিব মো. আব্দুল হালিম।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, ‘সৎ মনোভাব নিয়ে কাজ করলে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা সম্ভব। প্রকল্প পরিচালকের অবশ্যই সার্বক্ষণিকভাবে প্রকল্প এলাকায় অবস্থান করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’ সাভারে ট্যানারি শিল্পনগরীর আশে পাশে অবস্থিত অন্যান্য শিল্পকারখানাসমূহ যাতে নদীতে রাসায়নিক বর্জ্য না ফেলতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করারও নির্দেশ দেন তিনি।

সভায় কোরবানির পরবর্তী ২-৩ মাস সাভার চামড়া শিল্প নগরীর সিইটিপিকে যাতে এর ধারণ ক্ষমতা দৈনিক ২৫০০০ ঘনমিটারের অতিরিক্ত তরল বর্জ্য পরিশোধন না করতে হয় সেজন্য আগাম পরিকল্পনা গ্রহণের কথা বলা হয়। এ ছাড়া যে সকল প্রকল্পের অগ্রগতি ৮০ শতাংশের কম সেগুলোর প্রকল্প পরিচালকদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদান এবং যে সকল প্রকল্পের অগ্রগতি ৯৮ শতাংশের বেশি তাদের মধ্যে থেকে বিশেষ শর্তানুসারে ৩-৫ জন প্রকল্প পরিচালককে দ্রুত লেটার অব অ্যাপ্রিসিয়েশন প্রদানেরও নির্দেশনা দেওয়া হয়।


রাইজিংবিডি/ঢাকা/৫ আগস্ট ২০১৯/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়