ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আনসারউল্লাহ বাংলার ৪ সদস্যকে ১০ বছরের কারাদণ্ড

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আনসারউল্লাহ বাংলার ৪ সদস্যকে ১০ বছরের কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন ফরিদপুরের বিশেষ জজ আদালত। সোমবার দুপুরে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।

আদালত ১৯০৮ সালের দ্যা এক্সপ্লোসিভ স্যাবসটেন্স-এর ৪ ধারায় আসামিদের প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

রায় ঘোষণার সময় আসামিদের প্রত‌্যেকে আদালতে হাজির ছিলেন। পরে বিশেষ পুলিশি নিরাপত্তার সাথে আসামি ফরিদ মৃধা, মো. শহিদুল ইসলাম, মো. মহসিন মোল্লা ও মো. নাহিদ মোল্লাকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি গোলাম রব্বানী ওরফে বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট ময়মনসিংহের একটি বোমা বিস্ফোরণ মামলার পলাতক আসামি নাহিদ মোল্লাকে ভাঙ্গা বাজার থেকে আটক করা হয়।

তাঁর দেওয়া তথ‌্যের ভিত্তিতে ওইদিন বিকেলে অত্র এলাকার আনসারউল্লাহ বাংলা টিমের সামরিক কমান্ডার ফরিদ মৃধাকে তার বাড়ি সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রাম থেকে আটক করা হয়। সেসময় তাঁর কাছ থেকে একটি গুলিভর্তি বিদেশি পিস্তল, গুলিভর্তি একটি ওয়ান শ্যুটার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর পাউডার, বিস্ফোরক ও তাঁর আরো দুই সহযোগিকে আটক করা হয়।

ওই রাতেই তাঁদের বিরুদ্ধে সদরপুর থানার ওসি (তদন্ত) আমিনুজ্জামান বাদি হয়ে মামলা দায়ের করেন।


রাইজিংবিডি/ফরিদপুর/৯ সেপ্টেম্বর ২০১৯/টিটো/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়