ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আনসারুল্লাহ বাংলা টিমের আঞ্চলিক প্রধান গ্রেপ্তার

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আনসারুল্লাহ বাংলা টিমের আঞ্চলিক প্রধান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) আঞ্চলিক প্রধান জাহিদ হাসান ওরফে আবু জায়েদ আল আনসার গ্রেপ্তার হয়েছে।

বৃহস্পতিবার ভোরে র‌্যাব-১৩ এর সদস্যরা নগরীর কেরানী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

বিকেলে রংপুরে র‌্যাবের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সহকারী পরিচালক এএসপি খন্দকার গোলাম মোর্ত্তুজা।

তিনি জানান, অনলাইন মনিটরিং এবং গোয়েন্দা তথ্যের ভিক্তিতে র‌্যাবের একটি দল ভোরে কেরানীপাড়া এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের আঞ্চলিক প্রধান জাহিদ হাসানকে গ্রেপ্তার করে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জাহিদ জানিয়েছে- তার নেতৃত্বে কয়েকজন  জঙ্গি মতবাদে উদ্বুদ্ধ হয়ে অনলাইনের মাধ্যমে সংগটিত হয়। পরস্পরের মধ্যে বিশ্বাস স্থাপনের পর জাহিদ হাসান গ্রুপের প্রধান মনোনীত হন। এ ছাড়া গ্রুপের সদস্যদের মধ্যে তারা দায়িত্ব বণ্টন করেন। তাদের একজন সদস্য সকলের একত্রিত হওয়ার জন্য স্থান নির্বাচন ও বাসা ভাড়া করেন। অপর একজন সদস্য বিভিন্ন দেশীয় অস্ত্র চাপাতি, বোমা তৈরির সরঞ্জাম সংগ্রহ করেন। তারা মাজারের দান বাক্স এবং এনজিও হতে অর্থ সংগ্রহের জন্য হামলার পরিকল্পনা করেন।

জাহিদ ইউটিউব ও বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে তথ্য সংগ্রহ করে বোমা তৈরির কৌশল রপ্ত করে বিস্ফোরণের চেষ্টা করেন। র‌্যাবের অভিযানে তাদের সেই পরিকল্পনা ভণ্ডুল হয়ে যায়।



রাইজিংবিডি/রংপুর/৪ মে ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়