ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আন্তর্জাতিক মিডিয়ার অংশ হতে চান?

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তর্জাতিক মিডিয়ার অংশ হতে চান?

ফিউচার নিউজ ওয়ার্ল্ডওয়াইড ২০২০ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্সের জন্য আবেদনের আহ্বান জানিয়েছে ব্রিটিশ কাউন্সিল।

বিশ্বের কিছু শীর্ষস্থানীয় মিডিয়া সংস্থার সহযোগিতায় ব্রিটিশ কাউন্সিল আয়োজিত এই কনফারেন্সের মূল উদ্দেশ্য হলো আগামী প্রজন্মের সাংবাদিকদের একত্রিত করা।

লন্ডনের আইলওয়ার্থে স্কাই গ্রুপের আন্তর্জাতিক সদর দফতরে আয়োজিত দুই দিনব্যাপী এই অনুষ্ঠানে ১০০টি সম্পূর্ণ অর্থায়িত (fully-funded) আসন সংরক্ষিত রয়েছে পৃথিবীর ১০০ জন প্রতিশ্রুতিবান তরুণ প্রজন্মের স্টুডেন্ট ব্লগার, ভ্লগার, চিত্র সাংবাদিক, এবং প্রতিবেদকের জন্য।

পরবর্তী প্রজন্মের খবর এবং অন্যান্য কন্টেন্ট সৃষ্টিকারীদের জন্য ফিউচার নিউজ ওয়ার্ল্ডওয়াইড ২০২০ সাজাচ্ছে তাদের সর্বশ্রেষ্ঠ অনুষ্ঠানের সম্ভার। গত বছর এই ১০০টি আসনের জন্য জমা পড়ে প্রায় ৩,০০০ আবেদন। ফলে এবারও জমে উঠবে প্রতিযোগিতা, এমনটাই মনে করা হচ্ছে।

পৃথিবীর যেকোনো দেশের স্নাতক অথবা স্নাতকোত্তর পর্যায়ের প্রার্থী, যাদের বয়স ১ জুলাই, ২০২০ তারিখে হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে, এই অনুষ্ঠানে যোগ দেওয়ার সুযোগ পেতে পারেন। আবেদনকারীদের ইংরেজি কথোপকথনে স্বচ্ছন্দ হতে হবে, এবং পেশা হিসেবে সাংবাদিকতা সম্পর্কে আগ্রহ প্রমাণ করতে হবে।

গত বছরের অনুষ্ঠানে প্রায় ৫০টি দেশের প্রতিনিধিদের সঙ্গে নিজেদের অভিজ্ঞতা এবং জ্ঞান ভাগ করে নেন পৃথিবীর বেশকিছু অভিজ্ঞতম এবং সম্মানীয় এডিটর, রিপোর্টার, এবং ব্রডকাস্টার। বক্তাদের মধ্যে ছিলেন চ্যানেল ফোর-এর জন স্নো; সানডে টাইমস-এর প্রধান বিদেশি সংবাদদাতা ক্রিস্টিনা ল্যাম্ব; রয়টার্সের আন্তর্জাতিক নিউজ ডেস্কের প্রধান নিক ট্যাটারসল; এবং নিউ দিল্লি টেলিভিশন (এনডিটিভি)-এর ম্যানেজিং এডিটর শ্রীনিবাসন জৈন।

কনফারেন্সের সঙ্গে যুক্ত থাকছে রয়টার্স, গুগল নিউজ ইনিশিয়েটিভ, ফেসবুক, এবং ইউকে স্কুলস অফ জার্নালিজম-এর মতো সংস্থা। সুতরাং নিজেদের আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তোলার সুবর্ণ সুযোগ পাবেন প্রার্থীরা।

ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারেন ব্রিটিশ কাউন্সিলের এই লিঙ্কে () ক্লিক করে। আবেদনের সময়সীমা ১৪ ফেব্রুয়ারি, ২০২০।

তথ‌্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


ঢাকা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ