ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আবারো সিনেপ্লেক্সে জোড়া সিনেমা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৪, ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারো সিনেপ্লেক্সে জোড়া সিনেমা

চলতি বছরের শুরুতে নগরীর স্টার সিনেপ্লেক্সে একসঙ্গে মুক্তি পায় হলিউডের নতুন দুই সিনেমা। আবারো মুক্তি পাচ্ছে হলিউডের জোড়া সিনেমা। আগামীকাল শুক্রবার মুক্তি পাবে সিনেমা দুটি। সিনেমাগুলো হলো—সাড়া জাগানো ব্যাড বয়েজ সিরিজের ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ আর অন্যটি রবার্ট ডাউনি জুনিয়র অভিনীত ‘ডুলিটল’।

‘ব্যাড বয়েজ ফর লাইফ’

হলিউডের জনপ্রিয় মুভি সিরিজের প্রথম সিনেমা ‘ব্যাড বয়েজ’ মুক্তি পায় ১৯৯৫ সালে। মুক্তির পর সিনেমাটি বেশ সাড়া ফেলেছিল। ২০০৩ সালে মুক্তি পায় ‘ব্যাড বয়েজ টু’। এটিও দর্শকদের মন জয় করে। যার ফলে দর্শকরা অপেক্ষায় ছিলেন পরের কিস্তির জন্য। কিন্তু অপেক্ষাটা দীর্ঘ হয়ে যায়। প্রায় ১৬ বছর পর সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। পর্দায় আসছে সিরিজের তৃতীয় কিস্তি ‘ব্যাড বয়েজ ফর লাইফ’।

প্রথম দুই সিনেমা পরিচালনা করেন হলিউডের জনপ্রিয় পরিচালক মাইকেল বে। ‘ব্যাড বয়েজ’ এই পরিচালকের অভিষেক চলচ্চিত্র ছিল। ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ পরিচালনা করেছেন আদিল এল আরবি এবং বিল্লাল ফালাহ। এই যুগল পরিচালকের আলোচিত সিনেমা ‘ব্ল্যাক’ এবং এফএক্স সিরিজ ‘স্নোফল’। পরিচালক পরিবর্তনের মতো এতে নতুন মুখও যুক্ত হয়েছেন। এ তালিকায় রয়েছেন—ভেনেসা হাজেন্স, অ্যালেক্সান্ডার লাডউইগ এবং চার্লস মেল্টন। তবে চমকটা হচ্ছে এই তিনজন ছাড়াও রহস্যময় একটি চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংগীত ব্যক্তিত্ব ডিজে খালেদ।

রোমানিয়ান মাফিয়া প্রধান আর্মান্দো আর্মাস একজন ঠান্ডা মাথার খুনি। একের পর এক খুন করে সে। চারদিকে ছড়িয়ে পড়ে মৃত্যুর আতংক। তাকে নিয়ে দুশ্চিন্তায় দেশ। কীভাবে থামানো যায় তাকে? অবশেষে আর্মাসকে থামাতে দায়িত্ব নেন দুই গোয়েন্দা। সিনেমাটিতে প্রধান দুই গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন উইল স্মিথ এবং মার্টিন লরেন্স। সিনেমাটিতে দুই গোয়েন্দা আবারো নতুন অ্যাডাভেঞ্চারে পাড়ি দিবেন নানা রহস্যময় পথ। এটি প্রযোজনা করছে সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট।

ডুলিটল

১৯২০ সালে হিউ লফটিংয়ের লেখা একটি শিশুতোষ সিরিজ ‘ডুলিটল’। সিরিজটির গল্প মজার একজন ডাক্তারকে নিয়ে। যার নাম জন ডুলিটল। ১৯৬৭ সালে প্রথম এই সিরিজ নিয়ে সিনেমা নির্মিত হয়। যেখানে মূল চরিত্রে অভিনয় করেন র‌্যামক্স হ্যারিসন। ১৯৯৮ সালে আরেকটি সিনেমা তৈরি হয়। সেখানে অভিনয় করেন এডি মারফি। এ ছাড়া বিভিন্ন সময় ডক্টর ডুলিটল চরিত্র নিয়ে তৈরি হয়েছে টিভি সিরিজ, সিনেমা ও কার্টুন। জনপ্রিয় এই চরিত্র নিয়ে এবার নতুন আঙ্গিকে প্রযোজনা সংস্থা ইউনিভার্সেল পিকচার্স ‘ডুলিটল’ নির্মাণ করেছে। পরিচালনা করেছেন স্টিফেন গ্যাঘান। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র। পর্দায় এবার তাকে পশুপাখির সুপারহিরো হিসেবে দেখা যাবে।

২০১৯ সালে এ সিনেমা মুক্তি দেয়ার কথা থাকলেও স্টার ওয়ার্সের সঙ্গে সাংঘর্ষিক হতে পারে বলে সিনেমাটির মুক্তি পিছিয়ে দেয়া হয়। রবার্ট ডাউনি জুনিয়র ছাড়াও সিনেমাটিতে পশুর পাখির কণ্ঠ দিয়েছেন এমা থম্পসন, অস্কারজয়ী রামি মালেক, জেমস বন্ড সিনেমার এম খ্যাত রেফ ফাইঞ্জ, স্পাইডারম্যান খ্যাত টম হল্যান্ড, মারিয়োঁ কোতিয়ার, সাবেক রেসলার জন সিনা, কুমাইল নানজিয়ানি, অক্টোভিয়া স্পেন্সার, সেলেনা গোমেজের মতো একঝাঁক তারকা।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়