ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা

তাপস রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ৫ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা

ক্যাম্পাস ডেস্ক: ২০১৯ সালের এইচএসসি পরক্ষিায় উত্তীর্ণ সংগ্রামী ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। ৪ সেপ্টেম্বর, বুধবার গাবতলী, মিরপুরে অবস্থিত ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাস মিলনায়তনে এ সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন চারটি কলেজের শিক্ষক ও শিক্ষার্থী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কল্যাণপুর গার্লস স্কুল ও কলেজের অধ্যক্ষ শাহনাজ বেগম, তেঁতুলঝোড়া কলেজের প্রভাষক মো. আতাউর রহমান আতিক, কলেজ অব ফাইন্যান্স অ্যান্ড ম্যানেজমেন্টের অধ্যক্ষ মো. ইশতিয়াক উজজামান এবং ভালুম আতাউর রহমান ডিগ্রী কলেজের প্রভাষক মো. আবুল হোসেন। ইউরোপিয়ান ইউনিভার্সিটির পক্ষে উপস্থিত ছিলেন, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মকবুল আহমেদ খান, রেজিস্টার এ.এফ.এম গোলাম হোসেন, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান এবং এই অনুষ্ঠানের আহ্বায়ক ড. ফারজানা আলম, অ্যাডমিশন ডাইরেক্টর অ্যান্ড স্টুডেন্ট অ্যাফেয়ার্স সৈয়দ মাহবুব হাসানসহ আরও অনেকে।

ড. মকবুল আহমেদ খান বলেন, ‘তোমরা যারা এখানে এসেছো, তোমরা অনেকেই হয়তো জিপিএ-ফাইভ পাওনি। পরিস্থিতির কারণে তোমরা প্রতিযোগিতায় পিছিয়ে পড়েছ। তার মানেই এই নয়, তোমাদের মেধা কম।  মেধাকে যদি বিকশিত করতে হয় তাহলে আমি মনে করি এই পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এমন সুযোগ দিতে হবে যাতে তারা শহরকেন্দ্রিক শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতায় নামতে পারে। আমরা এই সুযোগ করে দিতে চাই।’ তিনি আরও বলেন, লেভেল প্লেয়িং ফিল্ডে তোমরা তাদের থেকে মোটেও পিছিয়ে থাকবে না।

ড. ফারজানা আলম বলেন, ‘তোমরা যারা প্রাইভেট ইউনিভার্সিটিতে ভর্তি হবেন, একটু খেয়াল রাখবেন ভার্সিটির ক্যাম্পাসটি স্থায়ী ক্যাম্পাস কি না? এটি গুরুত্বপূর্ণ। ওইসব ভার্সিটিতে পড়লে ইউজিসির নিয়ম অনুয়ায়ী শেষ পর্যন্ত সার্টিফিকেটের মান থাকে না। শিক্ষার্থীরা যাতে ভালো রেজাল্ট করতে পারে সেজন্য সব ধরনের চেষ্টা আমরা করে থাকি। আপনার বিশেষ করে যারা সংগ্রামী তাদেরকে আমরা আমাদের ক্যাম্পাস সম্পর্কে জেনে-বুঝে ভর্তি হওয়ার আমন্ত্রণ জানাচ্ছি।’

কল্যাণপুর গার্লস কলেজের অধ্যক্ষ শাহনাজ বেগম বলেন, গাবতলীতে এতো সুন্দর একটা ভার্সিটি গড়ে উঠেছে আজকে না আসলে আমার জানা হতো না। এই ভার্সিটিতে যে সুযোগ-সুবিধা রয়েছে তাতে আর্থিকভাবে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের সহায়তা নিশ্চিত করবে। যেহেতু এখানে কর্মসূচিমূলক বিভিন্ন প্রকল্পে শিক্ষার্থীদের কাজ করার সুযোগ রয়েছে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ই.ইউ.বি'র ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র প্রভাষক মুশফিকা বিনতে কামাল এবং মো. আজিজুর রহমান।


রাইজিংবিডি/ঢাকা/৫ সেপ্টেম্বর ২০১৯/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়