ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

উধাও পোস্টার, ঝুলছে রশি

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উধাও পোস্টার, ঝুলছে রশি

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ঘূর্ণিঝড় ‘পিথাই’র প্রভাবে সিলেটে সোমবার বিকেল থেকে অব্যাহত রয়েছে বৃষ্টিপাত। কখনও গুড়ি গুড়ি আবার কখন মুষলধারায় হচ্ছে বৃষ্টি।  অসময়ের এ বৃষ্টিপাতের ফলে উধাও হয়ে গেছে নির্বাচনের প্রচারণায় টানানো পোস্টার; এখন কেবলই ঝুলছে রশি।

মঙ্গলবার সন্ধ্যায় নগরের চৌহাট্টা, জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট, আম্বরখানা, নাইওরপুলসহ একাধিক এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। দু’দিন আগেও এসব এলাকাসহ নগরের প্রত্যেক পাড়া-মহল্লার সড়ক পোস্টারে ছেয়ে ছিল; তবে বৃষ্টির কারণে এখন অধিকাংশ পোস্টারই উধাও। তবে কিছু স্থানে পলিথিনে মোড়া টানানো পোস্টার অক্ষত আছে।

প্রার্থীদের প্রচারের সাথে সংশ্লিষ্টরা জানান, এবারের নির্বাচন শীত মৌসুমে হওয়াতে পোস্টার লেমিনেটিং বা পলিথিনে মোড়ানো হয়নি। এ কারণে অল্প বৃষ্টিতে এসব পোস্টার খসে পড়ে গেছে। পোস্টার পড়ে যাওয়ায় আবারও নতুন করে নগরে পোস্টার টানাতে হবে। এতে করে প্রার্থীর খরচ বেড়ে গেল।

সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলা নিয়ে গঠিত মর্যাদার আসন খ্যাত সিলেট-১ আসনে আওয়ামী লীগ ও বিএনপিরসহ ১০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন ‘নৌকা’, বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির ‘ধানের শীষ’ প্রতীকে নির্বাচন করছেন।

 



এ ছাড়া জাতীয় পার্টির মাহবুবুর রহমান চৌধুরী (লাঙ্গল), ইসলামী আন্দোলনের রেদওয়ানুল হক চৌধুরী (হাত পাখা), বাসদের প্রণব জ্যোতি পাল (মই), বিপ্লবী ওয়ার্কাস পার্টির উজ্জল রায় (কোদাল), খেলাফত আন্দোলনের মাওলানা নাসির উদ্দিন (বট গাছ), এনপিপির ইউসুফ আহমদ (আম), ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ফয়জুল হক (মিনার) ও বাংলাদেশ মুসলিম লীগের আনোয়ার উদ্দিন বোরহানাবাদী (হারিকেন) নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে প্রচারের দিক থেকে ধানের শীষ এবং নৌকার প্রার্থীই এগিয়ে রয়েছেন। পোস্টার সাঁটানোর দিকেও তারা এগিয়ে। অন্য প্রার্থীদের প্রচার তেমন চোখে পড়েনি। মঙ্গলবার  বৈরি আবহাওয়া উপেক্ষা করে প্রচার চালিয়েছেন আওয়ামী লীগের মোমেন এবং বিএনপির মুক্তাদির।

সকাল ১০টায় গণসংযোগ শুরু করেন আবদুল মোমেন। তিনি দিনব্যাপী নগরীর ২৫নং ওয়ার্ডের কায়স্তরাইল, বৃহত্তর তোপখানা ও কাজিরবাজার, করিম উল্লাহ মার্কেট, পাঠানটুলাসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ, উঠান বৈঠক ও পথসভা করেন।

সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে গণসংযোগ ও উঠান বৈঠকে অংশ নেন বিএনপির প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির। এসময় তিনি দুর্নীতিমুক্ত ও উন্নয়নমুখী দেশ গঠনে আসন্ন নির্বাচনে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান।



রাইজিংবিডি/ সিলেট/ ১৮ অক্টোবর ২০১৮/ নোমান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়