ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

উপস্থিত বুদ্ধিতে প্রাণে রক্ষা!

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ২৪ মে ২০২৩   আপডেট: ২২:৪৪, ২৪ মে ২০২৩

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। দেখা গেছে, নীল রঙের টি-শার্ট ও জিন্স প্যান্ট পরিহিত এক স্কুলছাত্রকে বারবার পাশ থেকে লোকজন চিৎকার করে বলছিল ‘মাথা উঠাইওনা, আর একটু’; ‘এই মাথা নামিয়ে রাখ’। আবার কেউ কেউ তাকে চুপ করে শুয়ে থাকতে বলছিল। কেউবা তার প্রাণ রক্ষায় দোয়া-দরুদ পড়ছিল। এভাবেই প্রায় দুই মিনিট অতিবাহিত হওয়ার পর একপর্যায় ট্রেনটি থেমে যায়। পরে ছেলেটি অক্ষত ট্রেনের নিচ থেকে বের হয়ে আসে। ওই সময় সেই স্কুলছাত্রের পিঠে একটি ব্যাগ ছিল। 

ঘটনাটি অন্য কোথাও নয়, রাজধানী ঢাকার তেজগাঁও স্টেশনের। মঙ্গলবার (২৩ মে) বিকেলে ঘটা এই ঘটনার একটি ভিডিও বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

জানা গেছে, বাবার সঙ্গে রেললাইন পার হচ্ছিল তরুণ শিক্ষার্থী। তবে দুর্ভাগ্যবশত পা পিছলে রেললাইনের ওপর পড়ে যায় সে। একই সময় স্কুলপড়ুয়া ওই শিক্ষার্থীর দিকে দ্রুতগতিতে ছুটে আসতে থাকে একটি মালবাহী ট্রেন। তবে উপস্থিত বুদ্ধিতে ট্রেনে কাটা পড়া থেকে বাঁচতে উপুড় হয়ে শুয়ে পড়েন রেললাইনে। পরে পুরো ট্রেন তার ওপর দিয়েই চলে যেতে থাকে।

স্কুলছাত্রের রেললাইনের ওপর পড়ার দৃশ্য দেখে উপস্থিত লোকজন চিৎকার করে চালককে ট্রেন থামাতে বলেন। একপর্যায়ে চালাকও ট্রেন থামিয়ে দেন। পরে রেললাইনে শুয়ে থাকা সেই শিক্ষার্থী অক্ষত বের হয়ে আসেন ট্রেনের নিচ থেকে! তবে তার নাম-পরিচয় এখনো জানা যায়নি।

বুধবার (২৪ মে) রাতে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কমলাপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস রাইজিংবিডিকে বলেন, ছেলেটি তার বাবার সঙ্গে কোথাও যাচ্ছিল। তবে সে রেললাইন দিয়ে হাঁটছিল। ওই সময় ট্রেন আসতে দেখে সে রেললাইনে শুয়ে পড়ে বলে জেনেছি। ছেলেটি অক্ষত অবস্থায় আছে, তাকে খুঁজে পেলে ঘটনার বিস্তারিত জানা যাবে।

মাকসুদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়