ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৭, ৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’

একঝাঁক তরুণ মঞ্চশিল্পী গড়ে তুলেছেন নাটকের দল এমটি স্পেস। গত বছর দলটি মঞ্চে নিয়ে আসে ‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’।

সাইমন জাকারিয়া রচিত এ নাটকের নির্দেশনায় রয়েছেন নূর জামান রাজা। আজ বুধবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে প্রদর্শিত হবে নাটকটি।

উইলিয়াম শেকসপিয়রের ‘দ্য ট্র্যাজেডি অব রোমিও অ্যান্ড জুলিয়েট’-এর আখ্যানকে প্রশ্নবিদ্ধ করে লেখা হয়েছে ‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’ নাটক। এর কেন্দ্রীয় চরিত্র একজন কবি। তিনি পূর্ণিমা রাতে কবরস্থানে এসে ফুলের গন্ধে মাতাল হন আর নিষ্ঠা প্রেমের গান করেন। তার এ গান শুনে সেখানে হাজির হন রোমিও আর জুলিয়েট। এভাবেই চলতে থাকে নাটকের কাহিনি। ঘটনাচক্রে উপস্থিত হন ফাদার ফ্রায়ার এবং সর্বশেষ শেকসপিয়র।

এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—গোলাম শাহারিয়ার সিক্ত, স্বাধীন বিশ্বাস, নূর জামান রাজা, লোবা আহম্মেদ, ফকির বিপ্লব, সরদার বাপ্পি, শুভ্র আহম্মেদ। নাটকটির মঞ্চসজ্জা, আলোক, পোশাক ও আবহ সংগীত পরিকল্পনা করেছেন নূর জামান রাজা।

গত বছরের ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মঞ্চে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হয়। এমটি স্পেসের এটি প্রথম প্রযোজনা।



ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়