ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এই দিনেই আফ্রিদির সেই কামড়-কাণ্ড! (ভিডিও)

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ৩১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এই দিনেই আফ্রিদির সেই কামড়-কাণ্ড! (ভিডিও)

অস্ট্রেলিয়া সফরে বল কামড়েছিলেন আফ্রিদি। পরে বলটি পরিবর্তনও করতে হয়। আম্পায়ারদের সঙ্গে কথা বলছেন আফ্রিদি। (ফাইল ছবি)

ক্রীড়া ডেস্ক : ক্রিকেট ক্যারিয়ারে বহুবার খবরের শিরোনাম হয়েছেন শহীদ আফ্রিদি। খবরের শিরোনাম হয়েছিলেন সাত বছর আগে আজকের এই দিনেও। তবে সেই দিনটি নিশ্চয় ভুলে যেতে চাইবেন পাকিস্তানি অলরাউন্ডার। সেদিন যে তিনি বল কামড়ে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন!

২০১০ সালের ৩১ জানুয়ারি ওয়াকায় পাঁচ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। মোহাম্মদ ইউসুফের অনুপস্থিতিতে পাকিস্তানকে নেতৃত্ব দিচ্ছিলেন আফ্রিদি। পাকিস্তানের করা ২১২ রানের জবাবে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। কিন্তু অস্ট্রেলিয়ার ইনিংসে বেশ কয়েকবার বল কামড়ে দিতে দেখা যায় আফ্রিদিকে। যেটি ধরা পড়ে টিভি ক্যামেরায়। টিভি আম্পায়ার বিষয়টি মাঠের আম্পায়ারকে জানালে বল পরিবর্তনও করা হয়। 

পাকিস্তান ২ উইকেটে হারা ওই ম্যাচ শেষেই আফ্রিদিকে শুনানির জন্য ডাকেন ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে। ম্যাচ রেফারির কাছে আফ্রিদি দোষ স্বীকার করেন, ক্ষমাও চান। বল টেম্পারিংয়ের অপরাধে আফ্রিদিকে দুই টি-টোয়েন্টি ম্যাচ নিষিদ্ধ করা হয়।

ওই কামড়-কাণ্ডের পর দেশে এবং দেশের বাইরে ব্যাপক সমালোচনার মুখে পড়েন আফ্রিদি। বল কামড়ানো নিয়ে সে সময় আফ্রিদি পাকিস্তানের জিও টিভিকে বলেছিলেন, ‘আমার কাজটি করা ঠিক হয়নি। এটা ঘটে গেছে। আমি শুধু ম্যাচ জেতার জন্য আমার বোলারদের সাহায্য করার চেষ্টা করেছি। বিশ্বে এমন কোনো দল নেই যারা বল টেম্পারিং করে না। আমার পদ্ধতিটা হয়তো ভুল। আমি লজ্জিত। আমার কাজটা করা ঠিক হয়নি। আমি শুধু ম্যাচ জিততে চেয়েছিলাম, কিন্তু কাজটা করেছি ভুল পথে।’

তথ্যসূত্র : ক্রিকইনফো।

   



রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়