ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘একটা শিশুও রাস্তায় ঘুরবে না’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘একটা শিশুও রাস্তায় ঘুরবে না’

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের শিশুরা কেন রাস্তায় ঘুরবে? একটা শিশুও রাস্তায় ঘুরবে না, একটা শিশুও মানবেতর জীবনযাপন করবে না। প্রধানমন্ত্রীর এ নির্দেশ বাস্তবায়নে কাজ করছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়।’

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের মাঠে সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণে এক ক্রিকেট টুর্নামেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পুনর্বাসন কার্যক্রম ও বেসরকারি উন্নয়ন সংস্থা অপরাজেয় বাংলাদেশ যৌথ উদ্যোগে এ টুর্নামেন্টের আয়োজন করে।

মেহের আফরোজ বলেন, পথশিশু পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা শহরে চালু করা হয়েছে শেল্টার হোম। এসব শেল্টার হোমে শিশুদের থাকা-খাওয়া, বিনোদন ও শিক্ষা কার্যক্রমের সুবিধা রয়েছে। সুযোগ পেলে পথশিশুরাও জাতীয় দলে খেলতে পারবে। তারা সবাই যোগ্য এবং সক্ষম। সবার উচিত তাদের জন্য সুযোগ সৃষ্টি করে দেওয়া।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পুনর্বাসন কার্যক্রমের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন প্রমুখ।

এই ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা শহরের প্রায় ১৪টি শেল্টার হোমের শিশুরা ১৪টি দলে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে। এর মধ্যে দু’টি মেয়ে শিশুদের দলও অংশ নেয়। বালকদের মধ্যে ডিআইসি বয়েজ শেল্টার হোম এবং বালিকাদের মধ্যে বস্তি শিক্ষাকেন্দ্র চ্যাম্পিয়ন হয়। প্রতিমন্ত্রী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়