ঢাকা     শুক্রবার   ০৬ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২২ ১৪৩১

পুলিশের ইতিহাস, অঘটনের শিকার সাইফ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ৩১ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশের ইতিহাস, অঘটনের শিকার সাইফ

ফেডারেশন কাপে অঘটন চলছে, ফেভারিটরা ঝরছে। সোমবার প্রথম কোয়ার্টার ফাইনালে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোইসাইটির কাছে হেরে যায় শক্তিশালী ঢাকা আবাহনী লিমিটেড। দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে শক্তিশালী চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে দেয় ধুকতে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব।

দুই আবাহনীর পর আজ অঘটনের শিকার হয়েছে আরেক ফেভারিট সাইফ স্পোর্টিং ক্লাব। আজ তাদের ৩-১ গোলে হারিয়ে দিয়ে ইতিহাস গড়েছে নবাগত পুলিশ এফসি। প্রথমবার অংশ নিয়েই তারা পৌঁছে গেছে সেমিফাইনালে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের ১৭ মিনিটে এগিয়ে যাওয়ার ‍সুযোগ পেয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। এ সময় ৩০ গজ দূর থেকে জামাল ভুঁইয়ার নেওয়া ফ্রি কিক বাম দিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন পুলিশের গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল।

২১ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ পুলিশও। এ সময় লুকারোভার নেওয়া শট গোলপোস্টের উপর দিয়ে চলে যায়। তবে ৩১ মিনিটে পুলিশের বাবুল যে সুযোগটি পেয়েছেন সেটি মিস করেননি। এ সময় ডি বক্সের লাইনের উপর বুকে বল রিসিভ করেন বাবুল। এরপর কিছুটা সামনে এগিয়ে গিয়ে শট নেন। বল জালে আশ্রয় নেয় (১-০)।

প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১ মি.) ব্যবধান দ্বিগুণ করে পুলিশ ফুটবল ক্লাব। এ সময় তাদের যুক্তরাষ্ট্রের স্ট্রাইকার রিভেরা সিডনি ডি বক্সের সামনে বল পেয়েই শট নেন, সাইফের গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই ডানদিক দিয়ে বল জালে জড়ায়। তাতে ২-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় সাইফ স্পোর্টিং ক্লাব।

বিরতির পর ব্যবধান আরো বাড়িয়ে নেয় পুলিশ। ৫২ মিনিটের মাথায় রিভেরা সিডনি তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে পুলিশ এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। রিভেরাকে ক্রসে গোলে সহায়তা করেন লুকা।

অবশ্য ৫৫ মিনিটে ফ্রি কিক থেকে সাইফের কিরগিজিস্তানের ফুটবলার আখমেদোভ একটি গোল করে ম্যাচ ফেরার ইঙ্গিত দেন। কিন্তু ভাগ্য তাদের সহায় না হওয়ায় আর ফেরা হয়নি। এরপর বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলও সাইফ। কিন্তু সেগুলোর একটি থেকেও গোল আসেনি। একবার তো পোস্টে লেগে ফিরে আসে বল!

তাতে ৩-১ গোলের হারে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবকে।

শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ পুলিশ লড়বে চতুর্থ কোয়ার্টার ফাইনালে খেলা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র অথবা বসুন্ধরা কিংসের। বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে রহমতগঞ্জ ও মোহামেডান।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম


সর্বশেষ

পাঠকপ্রিয়