ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এবারও শিরোপায় চোখ খুলনার

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৭, ৩০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবারও শিরোপায় চোখ খুলনার

আব্দুল্লাহ এম রুবেল: দেশের ঘরোয়া ক্রিকেটের সবথেকে বড় আসর জাতীয় ক্রিকেট লিগ। জাতীয় ক্রিকেট লিগ মানেই খুলনার সাফল্য। সর্বশেষ তিনবারই চ্যাম্পিয়ন হয়েছে আব্দুর রাজ্জাক-মাশরাফিদের খুলনা। এবারও খুলনার চোখ শিরোপায়।

সোমবার থেকে শুরু হচ্ছে ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগ। প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে খুলনা বিভাগ মুখোমুখি হবে রাজশাহী বিভাগের। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই ম্যাচে অংশ নিতে শনিবার খুলনা থেকে রাজশাহী গিয়েছে খুলনা বিভাগ। প্রথম রাউন্ডের ম্যাচে খুলনা পাচ্ছে না তারকা ক্রিকেটারদের। এশিয়া কাপ শেষে গতকাল রাতে মাশরাফিরা দেশে ফিরলেও জাতীয় দলের তারকা ক্রিকেটাররা খেলবেন দ্বিতীয় রাউন্ড থেকে।

এবারও শিরোপা ঘরে তুলতে চায় খুলনা বিভাগ। রাজশাহীর উদ্দেশ্যে রওণা হওয়ার আগে এই প্রত্যাশার কথা জানিয়েছেন খুলনার দুই কোচ ইমদাদুল বাশার রিপন ও মনোয়ার আলী মনু। কোচ ইমদাদুল বাশার রিপন বলেন, ‘খুলনা সব সময়ই চ্যাম্পিয়নের লক্ষ্য নিয়ে  খেলে। এবারও চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবে খুলনা। তবে আমরা ম্যাচ বাই ম্যাচ চিন্তা করছি। প্রতিটি ম্যাচ আলাদা ভাবে জয়ের জন্য খেলব আমরা। তবে আমরা সবসময় একই রকম দল পাই না, আমাদের জাতীয় দলের খেলোয়াড় বেশি থাকে, ন্যাশনাল প্রোগ্রাম থাকলে ওরা চলে যায়। অনেক ভালো খেলোয়াড় আমাদের আছে, এজন্যই সহজে চ্যাম্পিয়ন হয়ে যাই, আসলে ব্যাপারটা তেমন না। আমাদেরও মাঠেই খেলতে হয়।’



টায়ার ওয়ানে খুলনা বাদে অপর তিনটি দল হচ্ছে বরিশাল, রাজশাহী ও রংপুর। গ্রুপের অপর তিন দলকেই শক্তিশালী প্রতিপক্ষ মনে করছেন এই কোচ, ‘খুলনা প্রতিপক্ষকে সম্মান দিয়েই সবগুলো ম্যাচ জয়ের জন্য খেলবে। আমরা সব সময়ই একটা প্ল্যানে এগিয়ে যাই,  ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যাই, যার যার ন্যাচারাল খেলাটা সে খেলবে, খেলাটাকে উপভোগ করবে। আমরা সবসময় চিন্তা করি, প্রথমে সেভ, দেন এ্যাটাক। যেহেতু ফোর ডে ম্যাচ, এটা সেশন বাই সেশন চেঞ্জ হয়, একটা সেশন ভালো গেলে আরেকটা সেশন ভালো নাও যেতে পারে। ফলে মনযোগ রাখাটা অনেক জরুরি।’

‘আমাদের বিগত ফোর ডে ম্যাচগুলো যদি দেখেন, দেখবেন আমাদের রান রেটটা সব সময় পজেটিভ থাকে। এর সাথে আমরা যুক্ত করি খেলোয়াড়দের ন্যাচারাল খেলাটা খেলতে। এটাই আমাদের সাফল্য ধরা দেয়।’ - যোগ করেন রিপন। 

কোচ রিপনের মতো কোচ মনুও মনে করেন, খুলনার সাফল্যে সবথেকে বড় অবদান খেলোয়াড়দেরই। খুলনার ড্রেসিং রুমকে ক্রিকেটের জন্য আদর্শ ড্রেসিং রুম বলে মনে করেন তিনি। তিনি বলেন, ‘এখানে সিনিয়র ক্রিকেটার-জুনিয়র ক্রিকেটার মিলে মিশে একসাথে থাকে। জাতীয় দলের বড় তারকাও খেলেন আবার একেবারে নতুন খেলোয়াড়ও থাকেন, অথচ সবাই একসাথে ড্রেসিং রুমটাকে উপভোগ করে। যেটা সাফল্যের জন্য খুব জরুরি।’



খুলনা লক্ষ্য থেকে পিুছ হটছে না জানিয়ে মনু বলেন, ‘খুলনা এবারও শিরোপার জন্য খেলবে। দলের খেলোয়াড়রা তাদের স্বাভাবিক খেলাটা খেলতে পারলে এবারও শিরোপা জিতবে খুলনা।’ এ মৌসুমেও খুলনার নেতৃত্ব দেবেন আব্দুর রাজ্জাক। আর সহ অধিনায়ক করা হয়েছে নুরুল হাসান সোহানকে।

প্রথম ম্যাচের জন্য খুলনার খেলোয়াড় : আব্দুর রাজ্জাক, নুরুল হাসান সোহান, তুষার ইমরান, এনামুল হক বিজয়, রবিউল ইসলাম রবি, আফিফ হোসেন ধ্র“ব, মেহেদী হাসান, জিয়াউর রহমান, নাহিদুল ইসলাম, মঈনুল ইসলাম সোহেল, আল আমিন, মাহমুদুল হক সেতু, আশিকুজ্জামান ও নাজমুল হোসেন।




রাইজিংবিডি/খুলনা/৩০ সেপ্টেম্বর ২০১৮/রুবেল/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়