ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এমন ফল প্রত্যাশা করিনি : ছোটন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এমন ফল প্রত্যাশা করিনি : ছোটন

এএফসি কাপের গেল আসরের গ্রুপ পর্বেও জাপানকে পেয়েছিল বাংলাদেশ। সেবার প্রথমার্ধে ৩ গোল হজম করেছিল। দ্বিতীয়ার্ধে জাপানকে আর জালের নাগাল পেতে দেয়নি গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

এরপর দুই বছরে বাংলাদেশ ৮টি আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলেছে। ১৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। আগের চেয়ে বেশি অভিজ্ঞতা অর্জন করেছে। সে কারণে জাপানের বিপক্ষে ভালো ফুটবল খেলার প্রত্যাশা করেছিল বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। কিন্তু সেটা আর হয়নি। জাপানের কাছে ৯-০ গোলের ব্যবধানে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের কোচ গোলার রাব্বানী ছোটন বলেছেন, ‘জাপান আমাদের চেয়ে শক্তিশালী দল। তাদের ফুটবল কাঠামো অনেক শক্তিশালী। তাদের সিনিয়র টিম থেকে শুরু করে বয়সভিত্তিক দলগুলোও ভালো পর্যায়ে ফুটবল খেলে। তাদের বিপক্ষে জয় পাওয়াটা কঠিন হবে সেটা জানতাম। কিন্তু এতো গোলের ব্যবধানে হারব তেমনটা প্রত্যাশা করিনি।’

জাপানকে অভিনন্দন জানিয়ে ছোটন বলেছেন, ‘জাপানকে অভিনন্দন। তারা ভালো খেলেছে এবং ম্যাচটি জিতেছে। অবশ্যই জাপান শক্তিশালী দল। আমাদের মেয়েরা তাদের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করেছে। দুর্ভাগ্যজনকভাবে আমরা হেরে গেছি। আমাদের মেয়েরা শুরুতেই দুটি গোল হজম করেছে। এরপর আর ম্যাচটি নিয়ন্ত্রণ করতে পারেনি।’

শেষ ম্যাচে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় বিকেল ৩টায়)। ম্যাচটি হবে থাইল্যান্ডের চনবুরির ইনস্টিটিউট অব ফিজিক্যাল এজুকেশন (আইপিই) স্টেডিয়ামে।


থাইল্যান্ড/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়