ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এরশাদের কবরের পাশে কাঁদলেন রওশন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ৩১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এরশাদের কবরের পাশে কাঁদলেন রওশন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে প্রয়াত রাষ্ট্রপতি ও জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদের কুলখানি ও দোয়া মাহফিল হয়েছে।

শনিবার দুপুরে কুলখানি উপলক্ষে দোয়া মাহফিলের পরে দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ এমপি স্বামী এইচ এম এরশাদের কবরের পাশে যান। এ সময় রওশন কান্নায় ভেঙে পড়েন। সেখানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। তাকে সান্ত্বনা জানান জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। ছেলে সাদ এরশাদসহ দলের কেন্দ্রীয় এবং স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, দুপুরে রংপুরের পল্লী নিবাসে এরশাদের চেহলাম ও দোয়া অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা আওয়ামী লীগের উদ্দেশে বলেন, ‘‘একাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ এক ছিলাম। জোটবদ্ধ থেকে নির্বাচন করেছি। আশা করি, রংপুর-৩ আসনের উপনির্বাচনও জোটগতভাবে হবে।’’ 

এই আসন থেকে এরশাদ সব সময় বেশি ভোটে নির্বাচিত হয়েছেন বলে জানান তিনি।

রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগকে প্রার্থী না দিয়ে জোটগত নির্বাচন করার আহ্বান জানিয়ে রাঙ্গা বলেন, ‘‘এই আসন জাতীয় পার্টির চেয়ারম্যানের আসন। তাই আওয়ামী লীগের কাছে আমরা আশা করি এখানে প্রার্থী না দিয়ে আমাদের সহায়তা করবে। এটা জনগণের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।’’

এ সময় জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ সেখানে উপস্থিত থাকলেও মন্তব্য করেননি। এরশাদের মৃত্যুর পর রংপুরে প্রথমবার এলেও তিনি সাংবাদিকদের মুখোমুখি হননি।

এরশাদের সমাধিস্থল পল্লী নিবাসে আয়োজিত চেহলাম ও দোয়া মাহফিলে যোগ দেন এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ, কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ জাতীয় পার্টি ও এর অঙ্গসংগঠনের নেতারা।

রংপুর মহানগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে দলের জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির আয়োজনে কুলখানি হয়েছে।

গত ১৪ জুলাই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় হুসেইন মুহম্মদ এরশাদ মারা যান। এরশাদের মৃত্যুতে রংপুর-৩ (সদর) আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।


রাইজিংবিডি/রংপুর/৩১ আগস্ট ২০১৯/নজরুর মৃদা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়