ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এলো মিয়ানমারের ৫৫০ মেট্রিক টন বড় পেঁয়াজ

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এলো মিয়ানমারের ৫৫০ মেট্রিক টন বড় পেঁয়াজ

এবার মিয়ানমার থেকে আসতে শুরু করেছে বড় পেঁয়াজ। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত মিয়ানমার থেকে এসেছে প্রায় সাড়ে ৫০০ মেট্রিক টন বড় পেঁয়াজ।

গত ২৯ সেপ্টেম্বর থেকে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ার পর মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি শুরু করে ব্যবসায়ীরা। সেসময় মিয়ানমার থেকে আমদানিকৃত পেঁয়াজের আকার ছিল ছোট। তবে এবার মিয়ানমার থেকে আসতে শুরু করেছে বড় পেঁয়াজ।

টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মো. আবছার উদ্দিন রাইজিংবিডিকে বলেন, ‘মিয়ানমার থেকে প্রতিদিনই ট্রলারে করে পেঁয়াজ আসছে। কোনদিন কম আসছে, আবার কোনদিন বেশি আসছে। যেমন সোমবার এসেছে ১১০৩ মেট্রিক টন এবং মঙ্গলবার এসেছে প্রায় সাড়ে ৫০০ মেট্রিক টন পেঁয়াজ। যা দ্রুত ট্রলার থেকে খালাস করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘এতদিন মিয়ানমার থেকে আমদানিকৃত পেঁয়াজের আকার ছোট ছিল। কিন্তু এবার মিয়ানমার থেকে যে পেঁয়াজগুলো এসেছে তা বড় আকারের।’

কাস্টমস সূত্র জানা যায়, মিয়ানমার থেকে চলতি নভেম্বর মাসের ২৫ নভেম্বর পর্যন্ত ২০ দফায় পেঁয়াজ এসেছে ১৭ হাজার ৯৪৯ টন। ভারত থেকে রপ্তানি বন্ধ করার পর এ পর্যন্ত গত ৩ মাসে মোট পেঁয়াজ এসেছে ৩৯ হাজার ৪৪৭ টন পেঁয়াজ।


কক্সবাজার/সুজাউদ্দিন রুবেল/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়