ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা প্রতিরোধে মেসির বিশেষ ম্যাট্রেস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা প্রতিরোধে মেসির বিশেষ ম্যাট্রেস

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে বিশ্বে ইতিমধ্যে প্রায় দুই কোটি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭ লাখেরও বেশি। খুব স্বাভাবিকভাবে করোনা থেকে মুক্তি পেতে তাই মানুষ খুঁজছেন নানা উপায়।

ফুটবল তারকা লিওনেল মেসিও খুঁজে নিয়েছেন তেমন এক উপায়। তিনি করোনা থেকে রক্ষা পেতে কিনেছেন বিশেষ এক ম্যাট্রেস। স্পেনের একটি কোম্পানি, টেক মুন এই বিশেষ ম্যাট্রেসটি তৈরি করেছে।

মেসি নিজে ব্যবহারের পাশাপাশি আর্জেন্টিনা জাতীয় দলের সতীর্থ এবং বন্ধু সার্জিও অ্যাগুয়েরোকেও ম্যাট্রেসটি ব্যবহার করতে পরামর্শ দিয়েছেন। তাদের সঙ্গে আরও কয়েকজন ফুটবলারও এই ম্যাট্রেসটি নেওয়ার বিষয়ে আগ্রহ জানিয়েছেন। আর এমন তথ্য প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ এক প্রতিবেদনে জানিয়েছে, টেক মুন কোম্পানির বিশেষ এই ম্যাট্রেসটি কিনতে মেসির খরচ পড়েছে মাত্র ১২০০ ইউএস ডলার। যা বাংলাদেশি অর্থমূল্যে এক লাখ টাকার সমান। এই ম্যাট্রেসটির বিশেষত্ব হচ্ছে, এর মধ্যে এমন একধরনের জীবাণুনাশক আছে, যা প্রতি চার ঘণ্টা পরপর ম্যাট্রেসটিকে প্রায় শতভাগ জীবাণুমুক্ত করতে সক্ষম হয়।

কেবল ভাইরাস প্রতিরোধে নয়, ঘুমাতেও সাহায্য করে এই ম্যাট্রেস। বিশেষ একটি পদ্ধতি ব্যবহার করা হয়েছে এটি তৈরিতে, যাকে কোম্পানিটি নাম দিয়েছে ‘স্লিপ সিস্টেম’।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়