ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

করোনাতেও গোপালগঞ্জের সেই বর্ষাগ্রামে থেমে নেই সংঘর্ষ

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ৮ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনাতেও গোপালগঞ্জের সেই বর্ষাগ্রামে থেমে নেই সংঘর্ষ

একই গ্রামেই বাস তাদের। একই বংশের দুই প্রতিপক্ষের নেতার নামের পরে বিশ্বাস উপাধী, তারা থাকেন একটু দূরে। মনের দিক সেই দূরত্ব এতোটাই বেশি যে, প্রতিনিয়ত সংঘর্ষ লেগে যায় প্রায়ই। গেল ছয়মাসে নয়টি মামলা হয়েছে আলিম বিশ্বাস আর হাসানা বিশ্বাস বাহিনীর মধ্যে সংঘর্ষের ঘটনায়। এমন অবস্থা বিরাজ করছে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরণ ইউনিয়নের বর্ষপাড়া গ্রামে।

আজ শুক্রবার সকালে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই গ্রামের হাসান বিশ্বাস ও আলীম বিশ্বাস গ্রুপের লোকজন উভয় পক্ষের বাড়ি-ঘর ভাংচুর করে।

স্থানীয় সুত্রে জানা গেছে, এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে বর্ষাপাড়া গ্রামের হাসান বিশ্বাসের সাথে দীর্ঘদিন ধরে আলিল বিশ্বাসের বিরোধ চলে আসছিল।

গত বুধবার রাতে আলিল গ্রুপের জামশেদ বিশ্বাস ও কালা বিশ্বাস প্রতিপক্ষ হাসান বিশ্বাস গ্রুপের অনিক বিশ্বাসকে মারধর করে। এরই সুত্র ধরে বৃহস্পতিবার উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের ৫ জন আহত হয়। গুরুতর আহত ফায়েক বিশ্বাস (৫৫) কালাম বিশ্বাস (৪৫) সরাফত মোল্লাকে (৪০) উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার জের ধরে হাসান বিশ্বাসের লোকজন আজ শুক্রবার সকালে সংঘবদ্ধ হয়ে আলিল বিশ্বাস গ্রুপের নজরুল বিশ্বাস, বাচ্চু বিশ্বাস, আকবর বিশ্বাস, আলিল বিশ্বাসসহ অর্ধশত ব্যক্তির বাড়িঘর ভাংচুর ও লুটপাট চালায়।

গৃহবধূ রিনা বেগম ও মুনজিলা বেগম বলেন, হাসান বিশ্বাসের লোকজন আজ শুক্রবার সকালে হঠাৎ করে আমাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালায়। তারা আমাদেরকেও গালিগালাজ এবং মারধর করে।

এ ব্যাপারে হাসান বিশ্বাসের কাছে জানতে চাওয়া হলে তিনি লুটপাটের কথা অস্বীকার করে বলেন, আলিল বিশ্বাসের লোকজন আমার লোকজনকে মারধর করায় আমার লোকজন আলিল বিশ্বাসের লোকজনের বাড়ি ঘর ভাংচুর করেছে।

তবে আলিল বিশ্বাস বলেন, আমার লোকজন হাসান বিশ্বাসের কোন লোকজনকে মারধর করেনি। হাসানের লোকজন এলাকায় প্রভাব বিস্তারের জন্য আমার লোকজনকে মারধর ও বাড়ি ঘর ভাংচুর করেছে।

কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ লুৎফর রহমান বলেন, বর্ষাপাড়া গ্রামে গত ৬ মাসের সংঘর্ষের ঘটনায় ৯টি মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবারে ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বর্ষাপাড়া গ্রামের অবস্থা বর্তমানে শান্ত রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

গোপালগঞ্জ/বাদল সাহা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়