ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কাশ্মীরে স্বাধীনতার দাবিতে বায়তুল মোকাররমে বিক্ষোভ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ৩০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাশ্মীরে স্বাধীনতার দাবিতে বায়তুল মোকাররমে বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক: কাশ্মীরের জনগণের সঙ্গে একাত্মতা পোষণ করে রাজধানীর বায়তুল মোকাররমে ব্যাপক বিক্ষোভ করেছে কাশ্মীর সংহতি ফোরাম।

শুক্রবার জুমার নামাজ শেষে সংগঠনটির বিপুল সংখ্যক নেতাকর্মী বায়তুল মোকাররমের উত্তরগেটে কাশ্মীরের পক্ষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

কাশ্মীরের স্বাধীনতা দাবি করে সংগঠনটির আহ্বায়ক ও হেফাজত নেতা আল্লামা নূর হোসেন কাসেমী বলেন, ভারত ৩৭০ ধারা তুলে নেয়ার পর কাশ্মীর স্বাধীন। এখন কাশ্মীরের মানুষ স্বাধীনতা চায়। তারা আজাদির জন্য লড়াই করছে। আমরাও তাদের সহায়তার জন্য প্রস্তুত। আমরা কাশ্মীরের স্বাধীনতা চাই, তাদের এ দাবির প্রতি একাত্মতা ঘোষণা করছি।’

তিনি বলেন, ১৯৪৮ সালের ১৩ আগস্টের জাতিসংঘের রেজুলেশনে বলা আছে, গণভোটের মাধ্যমে কাশ্মীরের জনগণ তাদের ভাগ্য নির্ধারণ করবে। এটাই প্রমাণ করে কাশ্মীর কখনো ভারতের অংশ ছিল না।

সমাবেশে ফোরামের নেতা, জমিয়তে উলামায়ে ইসলামের নায়েবে আমীর মাওলানা আব্দুর রব ইউসুফী, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, খেলাফত মজলিসের মহাসচিব আহমদ আবদুল কাদের, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. ঈসা শাহেদী, খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মজিবুর রহমান হামিদী, কওমী কাউন্সিলের মাওলানা মুমিনুল হক, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে পুলিশি পাহারায় বিক্ষোভ মিছিলে অনুষ্ঠিত হয়। এতে সংগঠনটির নেতাকর্মী ছড়িাও সাধারণ মুসল্লিরা অংশ নেন।


রাইজিংবিডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়