ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কুড়িগ্রামে শীতে বিপর্যস্ত জনজীবন

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুড়িগ্রামে শীতে বিপর্যস্ত জনজীবন

টানা ৫ দিনের শৈত্য প্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে কুড়িগ্রামের জনজীবন। দিনের বেলা সূর্যের দেখা না মেলায় তাপমাত্রা কমই থেকে যাচ্ছে। কনকনে ঠান্ডায় কাজে যেতে না পারায় চরম দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা।

গরম কাপড়ের অভাবে দুর্ভোগ বেড়েছে শিশু ও বৃদ্ধসহ ছিন্নমূল মানুষজনের। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ নানা শীতজনিত রোগে।

জানা গেছে, জেলা সদরের জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে বাড়তে শুরু করেছে রোগীর সংখ্যা। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক‌্যাল অফিসার ডা. শাহিনুর রহমান সরদার জানান, গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ২১৬ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছে ১৪ জন শিশু এবং ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২৮ জন।

ঠান্ডায় দুর্ভোগ বেড়েছে চরাঞ্চলের মানুষের। এ অবস্থায় খড়কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন তারা। অনেকেই ছুটছেন পুরাতন গরম কাপড়ের দোকানে।

কুড়িগ্রাম কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানায়, আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৫ ডিগ্রি সেলসিয়াস।


কুড়িগ্রাম/সৈকত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়