ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কুয়েটে বর্ণিল আয়োজনে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুয়েটে বর্ণিল আয়োজনে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে রোববার উদযাপন করা হচ্ছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রতিষ্ঠা বার্ষিকী বিশ্ববিদ্যালয় দিবস। ১৭তম বর্ষে পদার্পন করেছে নবীন এ বিশ্ববিদ্যালয়টি।

দিনটিকে স্মরণীয় করে রাখতে ভৈরব-রূপসা বিধৌত এ পাদপীঠে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রীতি সমাবেশ, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, শিক্ষার্থীদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট ও পোষ্টার প্রদর্শনী, কুয়েটের অর্জন শীর্ষক প্রেজেন্টেশন, আলোচনা সভা, বৃক্ষ রোপন, দর্শনার্থীদের জন্য বিভিন্ন বিভাগের ল্যাবসমূহ উম্মুক্তকরণ, ছাত্র-শিক্ষক প্রীতি ফুটবল ম্যাচ, দোয়া মাহফিল, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠান পালিত হচ্ছে।

 

 

এর আগে সকাল সাড়ে ১০টায় বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে ‘বিশ্ববিদ্যালয় দিবস ২০১৯’র উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।  উদ্বোধনের পরই বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা কুয়েট ক্যাম্পাস থেকে বের হয়ে ফুলবাড়ীগেটস্থ খুলনা-যশোর রোড অতিক্রম করে পুনরায় ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরে বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও দৃশ্য সম্বোলিত প্লাকার্ড বহন করেন।


রাইজিংবিডি/খুলনা/১ সেপ্টেম্বর ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়