ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘কোনো অপরাধ ক‌রিনি’

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ৩০ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কোনো অপরাধ ক‌রিনি’

নিজস্ব প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল মুনীম মুসাদ্দিক আহমেদ নিজেকে নিরাপরাধ দাবি করেছেন।

পাইলট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদের পর তিনি সাংবাদিকদের কাছে বলেন, ‘ডে‌ফি‌নেট‌লি আমি কোনো অপরাধ ক‌রিনি।’

মঙ্গলবার সকাল ১০টা থেকে সোয়া ১২টা পর্যন্ত অনুসন্ধন কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এর আগে সোমবার বিমানের ভারপ্রাপ্ত এমডি ক্যাপটেন ফারহাত হাসান জামিলসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করে দুদক। বাকিরা হলেন- বিমানের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার বিনীত সুধ, পরিচালক (প্ল্যানিং) মাহবুব জামান খান, চিফ অব ট্রেনিং ক্যাপ্টেন ফজল মাহমুদ ও পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) মো. আশরাফুল আলম।

একই অভিযোগে রোববার বিমানের পরিচালক (প্রশাসন) পার্থ কুমার পন্ডিত, পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড মেটেরিয়াল ম্যানেজমেন্ট) সাজ্জাদুর রহিম, পরিচালক (কাস্টম সার্ভিস) মুমিনুল ইসলাম ও জিএম (প্রশাসন) বুশরা ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হয়।

তাদেরকে গত ২৩ জুলাই জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। এর আগে গত ২ মে বিমানের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মুসাদ্দিক আহমেদসহ ১০ জনের বিদেশ গমনে নিষেষাজ্ঞা আরোপ করে দুদক।

অভিযোগ রয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে কর্মরত থেকে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ঘুষ নিয়ে ক্যাডেট পাইলট নিয়োগসহ অবৈধ সম্পদ অর্জন করেছেন সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিমানের সাবেক এমডি মুসাদ্দিক আহমেদের দাবির পরিপ্রেক্ষিতে দুদক সচিব বলেন, ‘দুদক নিরপরাধ কাউ‌কে গ্রেপ্তার ক‌রে না। দুদক তদ‌ন্তের স্বার্থে যখন যা‌কে প্রয়োজন ম‌নে ক‌রে তখন তা‌কে তলব ক‌রে। অনুসন্ধান শে‌ষে জড়িতদের বিরু‌দ্ধে মামলা করে।


রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৯/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়