ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কোস্টগার্ডের কাছে নৌযান হস্তান্তর খুলনা শিপইয়ার্ডের

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২০ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোস্টগার্ডের কাছে নৌযান হস্তান্তর খুলনা শিপইয়ার্ডের

কোস্টগার্ডের কাছে ইনসোর পেট্রোল নৌযান হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা শিপইয়ার্ড লিমিটেড নির্মাণকৃত তিনটি ইনসোর পেট্রোল নৌযান, দুটি হাইস্পিড বোট (ফেরি) এবং দুটি হাইস্পিড বোট (ডাইভিং) বাংলাদেশ কোস্টগার্ডে  কাছে হস্তান্তর করেছে। বৃহস্পতিবার দুপুরে খুলনা শিপইয়ার্ড প্রাঙ্গণে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন এগুলি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মোস্তাফা কামাল উদ্দীন বলেন, খুলনা শিপইয়ার্ড নিজেকে রুগ্ন প্রতিষ্ঠানের অবস্থান থেকে সমৃদ্ধ জায়গায় নিয়ে আসার পাশাপাশি বৈদেশিক মুদ্রা দেশে রাখার ক্ষেত্রে বিশেষ অবদান রাখছে। এ প্রতিষ্ঠান শান্তি ও আপদকালীন সময়ে সেবা দিতে পারবে বলে আশা করা যায়। অদূর ভবিষ্যতে প্রতিষ্ঠানটি বিদেশে জাহাজ রপ্তানির সক্ষমতা অর্জন করবে ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক । অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা শিপইয়ার্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর আনিছুর রহমান মোল্লা।

অনুষ্ঠানে জানানো হয়, কোস্টগার্ড সমুদ্র বন্দরের নিরাপত্তা, সন্ত্রাস দমন, মাদকের বিস্তার রোধ, মানব পাচার প্রতিরোধ, সমুদ্রচারীদের জীবন রক্ষা এবং সর্বোপরি ব্লুইকোনমিতে নিরাপত্তা প্রদান করে চলেছে। এ দায়িত্ব সুষ্ঠুভাবে পালনে নবনির্মিত নৌযানগুলি গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা রাখবে। এর আগে খুলনা শিপইয়ার্ড কোস্টগার্ডের জন্য টাগ বোট, ভাসমান ক্রেন ও পল্টুন তৈরি করেছিল।



রাইজিংবিডি/ ২০ জুন ২০১৯/ খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ