ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খালেদাকে সংবর্ধনা দিতে প্রস্তুতি বিএনপিতে

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ১৯ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদাকে সংবর্ধনা দিতে প্রস্তুতি বিএনপিতে

 

জ্যেষ্ঠ প্রতিবেদক : পবিত্র হজ পালন শেষে বৃহস্পতিবার দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেদিন তাকে সংবর্ধনা দিতে প্রস্তুতি নিচ্ছেন দলটির নেতা-কর্মীরা।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের চেয়ারপারসন যেদিন ফিরে আসবেন, সেদিন তাকে ‘যথোপযুক্ত সংবর্ধনা’ দেওয়া হবে।

 

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া ইউংয়ের সদস্য শায়রুল কবির খান রাইজিংবিডিকে জানিয়েছেন, সৌদি আরব সফর শেষে বিএনপি নেত্রী বৃহস্পতিবার বিকেল ৫টায় সৌদিয়া এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকায় পৌঁছাবেন।

 

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি নেত্রীর দেশে প্রত্যাবর্তনকে সামনে রেখে বিমানবন্দরে তাকে বিপুল জনসমাগমের মাধ্যমে সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। ঢাকা মহানগরসহ অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাদের কাছে এ বিষয়ে দলের পক্ষ থেকে নির্দেশনা যাচ্ছে। তাছাড়া শিগগিরই ঢাকা মহানগর ও অঙ্গ সংগঠনের কমিটি গঠনকে সামনে রেখে ব্যক্তি পর্যায়েও শোডাউনের প্রস্তুতি নিচ্ছেন পদপ্রত্যাশী নেতারা। 

 

পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবের বাদশা সৌদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে সেখানে অবস্থান করছেন বিএনপি নেত্রী ও তার পরিবার। গত ৮ সেপ্টেম্বর ঢাকা থেকে খালেদা জিয়া ও লন্ডন থেকে তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জেদ্দায় যান।

 

হজ পালনের পর সোমবার সৌদি আরবের মদিনায় মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর রওজা জিয়ারত করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে রোববার বিএনপি চেয়ারপারসন তার ছেলে তারেক রহমান এবং পরিবারের অন্য সদস্যদের নিয়ে মদিনায় পৌঁছান। তারা সেখানে দেশ ও দেশবাসীর কল্যাণে দোয়া করেন। মসজিদে নববীতে নামাজ আদায় ও ইবাদত-বন্দেগী করার কথা রয়েছে তাদের।

 

এর আগে শনিবার কাবা শরীফে বিদায়ী তাওয়াফ করেন বিএনপি চেয়ারপারসন।

 

খালেদা জিয়ার এটি তৃতীয় হজ হলেও তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান এবং প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির এটি প্রথম হজ।

 

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে তার উপদেষ্টা পরিষদের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা বেগমও হজ করেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৬/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়