ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গ্রেপ্তারকৃত সার্ভেয়ার সাইফুরের বিরুদ্ধে মামলা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রেপ্তারকৃত সার্ভেয়ার সাইফুরের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : দুই লাখ টাকা ঘুষসহ গ্রেপ্তারকৃত নৌ-পরিবহন অধিদপ্তরের ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার মির্জা সাইফুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সন্ধ্যায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এর আগে বেলা সাড়ে ১১টায় রাজধানীর মতিঝিলের নৌ-পরিবহন অধিদপ্তরের বিআইডব্লিউটিএ ভবনে তার নিজ অফিস কক্ষ থেকে ঘুষসহ গ্রেপ্তার করেছিল দুদক।

মামলা এজাহার সূত্র জানা যায়, এম এস শিপিং লাইন্স এর ম্যানেজার মনিরুজ্জামান ঢাকার সদরঘাট বন্দরের কর্তব্যরত নৌপরিবহন অধিদপ্তরের সার্ভেয়ার মির্জা সাইফুর রহমানকে এম. ভি. খাদিজাতুল কোবরা নামীয় নৌযানের সার্ভে করতে অনুরোধ করেন। তিনি তখন জাহাজটি সার্ভে করে ফিটনেস সনদ দেওয়ার জন্য সরকারিভাবে অনলাইন এ সার্ভের আবেদন করতে বলেন এবং ৩ লাখ টাকা ঘুষ দাবি করেন। টাকা ছাড়া তিনি তার জাহাজের সার্ভে করবেন না বলে জানান।

সর্বশেষ গত ১ সেপ্টেম্বর অভিযোগকারী মো. মনিরুজ্জামান উক্ত কাজের জন্য মির্জা সাইফুর রহমানের অফিস কক্ষে গিয়ে ওই জাহাজের সার্ভে করার জন্য পুনরায় অনুরোধ করেন। কিন্তু আগের মতোই তিনি ঘুষ দাবি করেন। পরবর্তীতে সার্ভে ও ফিটনেস বাবদ ২ লাখ টাকা ঘুষের বিনিময়ে কাজ করতে সম্মত হন। একই সঙ্গে বিষয়টি দুদককে অবহিত করেন। এরপর দুদকের পরিকল্পনা অনুসারে আজ সকাল সাড়ে ১০টায় তার অফিস কক্ষে যান। অভিযোগকারী মো. মনিরুজ্জামানের কাছ থেকে বেলা সাড়ে ১১টায় মির্জা সাইফুর রহমানকে ঘুষের ২ লাখ টাকা গ্রহণকালে হাতে-নাতে গ্রেপ্তার করে দুদক টিম। দুদকের বিভাগীয় পরিচালক মো. আক্তার হোসেনের নেতৃত্বে ১০ সদস্যের একটি টিম এ অভিযান পরিচালনা করে।


রাইজিংবিডি/ঢাকা/২ সেপ্টেম্বর ২০১৯/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়