ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

চাল পায়নি তিন শতাধিক পরিবার, গুদামে তালা

বাদশাহ সৈকত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাল পায়নি তিন শতাধিক পরিবার, গুদামে তালা

কুড়িগ্রাম সংবাদদাতা : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে ভিজিএফের তালিকায় নাম থাকা সত্বেও চাল না পাওয়ায় ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছে তিন শতাধিক পরিবার।

এ অভিযোগে ইউনিয়ন খাদ্য গুদামে তালা ঝুলিয়েছেন রাজারহাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ঘটনার পর গা ঢাকা দিয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার।

জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে ৫ হাজার ২০০ জন দুস্থ ও অসহায় ব্যক্তির নামে ভিজিএফের চাল বিতরণ শুরু হয়। এর মধ্যে গত ১০ আগস্ট তিন শতাধিক ব্যক্তি তালিকায় নাম থাকা সত্বেও চাল না পাওয়ার বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে জানতে চান।

পরদিন তাদের চাল নেয়ার জন্য ডাকেন ইউপি চেয়ারম্যান। তারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সারা দিন অপেক্ষার করলেও চেয়ারম্যান অনুপস্থিত থাকেন। ওই দিন বিকেলে বঞ্চিতরা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পরিষদ চত্বরে ঝাড়ু মিছিল করেন।

খবর পেয়ে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক প্রধান ঘটনাস্থলে পৌঁছে তালিকা যাচাই করেন। এ সময় তিনি চাল না পাওয়া ব্যক্তিদের নামে জাল স্বাক্ষর ও টিপসই দেখতে পেয়ে ইউনিয়ন খাদ্য গুদামে তালা ঝুলিয়ে দেন। এ ঘটনায় ওই ইউনিয়নের মানুষের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

এদিকে, ওই ইউনিয়নের ভিজিডি কার্ডধারীদের অনেকে চাল না পাওয়ার অভিযোগ করেছেন। ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবত্তর গ্রামের আ. হামিদের স্ত্রী মরিয়ম বেগম, হযরত আলীর স্ত্রী শহীদা বেগম এবং লুৎফর আলীর স্ত্রী ফিরোজা বেগমসহ অনেকে জানান, তারা কয়েক মাস ধরে প্রতিমাসে ৩০ কেজি করে চাল উত্তোলন করলেও এবার তাদের ৫০/৬০ জনকে চাল দেয়া হয়নি।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকারের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক প্রধান জানিয়েছেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৯/বাদশাহ্‌ সৈকত/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়