ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

চ্যাপেল-হ্যাডলি ট্রফি শেষ ওয়েডের

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৪, ১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চ্যাপেল-হ্যাডলি ট্রফি শেষ ওয়েডের

ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ডে চ্যাপেল-হ্যাডলি ট্রফিতে স্টিভেন স্মিথের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পান ম্যাথু ওয়েড। কিন্তু পিঠের চোটের কারণে দেশে ফিরে আসতে হচ্ছে উইকেটরক্ষক এ ব্যাটসম্যানকে।

অকল্যান্ডে অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া। ওই ম্যাচের আগে অনুশীলনে পিঠে চোট পান ওয়েড। ফলে প্রথম ওয়ানডেতে অসিদের নেতৃত্ব দেন অ্যারন ফিঞ্চ। নিউজিল্যান্ডের বিপক্ষে বাকি ম্যাচগুলোতেও অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন তিনি।

ওয়েডের ইনজুরি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান মেডিক্যাল অফিসার জন অর্চাড বলেন, ‘নেপিয়ারে বৃহস্পতিবারের ম্যাচের জন্য প্রস্তুত নন ম্যাথু। চিকিৎসার জন্য তাকে মেলবোর্নে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারত সফরের জন্য দুবাইয়ে কন্ডিশনিং ক্যাম্পের জন্য তাকে প্রস্তুত করা হবে।’

প্রথম ম্যাচে হারলেও ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে দ্বিতীয় ওয়ানডেতে নেপিয়ারে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৫ ফেব্রুয়ারি হ্যামিল্টনে তৃতীয় ওয়ানডে ম্যাচটি খেলবে এ দু’দল। পরবর্তী দুই ওয়ানডেতে অস্ট্রেলিয়া স্কোয়াডে কোনো পরিবর্তন আসেনি। তাই উইকেটরক্ষকের দায়িত্বটা পরের দুই ম্যাচে পিটার হ্যান্ডসকম্বই চালিয়ে যেতে পারেন।

 




রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৭/শামীম/টিপু

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়