ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ছুটির দিনে বাণিজ্য মেলায় মানুষের ঢল

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছুটির দিনে বাণিজ্য মেলায় মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক, সিলেট : মাঝামাঝি সময়ে এসে জমজমাট সিলেট আন্তর্জাতিক বাণিজ্যমেলা। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শুক্রবার প্রায় সব ধরনের স্টল ও প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় দেখা গেছে।

দুপুরের পর থেকে মেলায় দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে। বিকেলের দিকে তা পরিণত হয় জনসমুদ্রে। সন্ধ্যার পরে মেলা প্রাঙ্গণসহ আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। মানুষের ভিড়ে মেলার সড়কে দীর্ঘ যানজটেরও সৃষ্টি হয়। বড়দের পাশাপাশি ছোটরাও এসেছে মেলায়। মিনি শিশু পার্কে তাই অন্যরকম মুহূর্তের সৃষ্টি হয়েছে।

গত ২৩ মার্চ থেকে নগরীর পূর্ব শাহী ঈদগাহের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শুরু হওয়া মেলা চলবে মাসব্যাপী। শুক্রবার পরিবারের সদস্য, বন্ধুবান্ধব নিয়ে দলবেঁধে অনেকে মেলায় ঘুরতে এসেছেন, আবার কেউ এসেছেন একা। সকলেই স্টলে স্টলে ঘুরে পণ্য যাচাই-বাছাই করে কেনাকাটা করছেন। বরাবরের মতো গৃহস্থালি পণ্যের স্টল, নারী-শিশুদের পোশাক আর প্রসাধনীর স্টলেই ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বেশি দেখা গেছে। এসব স্টলে মূল্যছাড় ও অফারের মাধ্যমে ক্রেতাদের দৃষ্টি কাড়ার চেষ্টা করা হচ্ছে।

মেলায় দর্শনার্থীদের আগমন বেশি হওয়ায় প্রবেশপথে দায়িত্বরতদের হিমশিম খেতে হচ্ছে। একইভাবে স্টলের কর্মচারীদেরও দম ফেলার ফুরসত নেই। তবে শুক্রবার অধিক ক্রেতা-দর্শনার্থীদের আগমনে খুশি তারা সকলেই। আর দর্শনার্থীরাও খুশি মনে ফিরছেন বাড়িতে।

মেলার মিডিয়া অফিস থেকে জানানো হয়েছে, বাণিজ্য মেলায় আগত ক্রেতা/দর্শনার্থীদের ২০ টাকার প্রবেশ টিকেটের ওপর প্রতিদিনই থাকছে র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্রতে মোটরসাইকেল, টিভি, ফ্রিজ, সোনার গয়না, ওয়াশিং মেশিনসহ নানা ধরনের আর্কষণীয় পুরস্কার রয়েছে। এছাড়া, মেলার মাঠে মুক্ত মঞ্চে নিয়মিত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও রয়েছে।



মেলায় শিশুদের আনন্দ দিতে ওয়াটার বল, ওয়াটার বাম্পার কার, ইলেকট্রিক ঘোড়া, চায়না বেলুনের ঘর, ইলেকট্রিক নাগরদোলা, ইলেকট্রিক নৌকা, ট্রেন ও যাদু প্রদর্শনীর প্যান্ডেলসহ নানা ধরনের খেলার রাইড রয়েছে।

সিলেট মেট্রোপলিটন চেম্বারের সদস্য ও মেলার প্রধান সমন্বয়ক এম এ মঈন খান বাবলু বলেন, ‘মেলায় দেশী-বিদেশী নানা জাতের পণ্য নিয়ে স্টল বসানো হয়েছে। তাছাড়া, শিশুদের জন্য আর্ন্তজাতিক মানের শিশু পার্কে রয়েছে আকর্ষনীয় রাইড।’

মেট্রোপলিটন চেম্বারের সচিব জাহাঙ্গীর হোসেন বলেন, ‘মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে চলে রাত ১০টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। তবে প্রতিবন্ধীদের জন্য ফ্রি প্রবেশ টিকেট দেওয়া হচ্ছে এবং শিশু প্রতিবন্ধীদের জন্য মেলার সকল রাইড উন্মুক্ত রাখা হয়েছে। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও বিভিন্ন পণ্যের ১২০টি স্টল বসেছে।’



রাইজিংবিডি/সিলেট/৫ এপ্রিল ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়