ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জনগনকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ড. কামালের

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনগনকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ড. কামালের

নিজস্ব প্রতিবেদক : জনগণকে ঐক্যবদ্ধ হয়ে স্বপ্নের বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়েছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চের হলরুমে গণফোরামের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

ড. কামাল বলেন, আমাদের মূল লক্ষ্য হল জনগণের ঐক্য। যে ঐক্যের উপর ভর করে আমরা স্বাধীনতা যুদ্ধ করেছি। যখন মানুষ মনে করছিল সাড়ে সাত কোটি মানুষ কিভাবে স্বাধীনতা অর্জন করবে। কিন্তু আমরা এই অসম্ভব কাজকেই সম্ভব করেছি একমাত্র সকলের ঐক্যের মাধ্যমে।

তিনি বলেন, আমাদের সংবিধানে লেখা আছে জনগণ সব ক্ষমতার মালিক। এই কথার সঙ্গে কোন দ্বিমত হতে পারে না। যেখানে গণতন্ত্র থাকে সেখানে বহুদল থাকে, বহু মত থাকবে, নানা আদর্শ থাকবে, কিন্তু সংবিধানের মূলনীতির বিরুদ্ধে কারো কোন অবস্থান থাকতে পারে না। জনগণ ক্ষমতার মালিক এটা নিয়ে স্বাধীন দেশে দ্বিমত থাকতে পারে না। যারা এই কথাকে অস্বীকার করে তারা আমাদের রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান করছে। অনেকেই বলে বিভাজন বিভাজন। কিন্তু কিছু মৌলিক বিষয়ে সকল দলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে আইনের নিরপেক্ষ প্রয়োগ হবে। দেশে আইনের সুষ্ঠু শাসন ব্যবস্থা প্রয়োগ করতে পারলে আমরা সকল অস্থিতিশীলতা থেকে বাঁচব এবং দেশে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে পারব।– বলে মন্তব‌্য করেন ড. কামাল।

স্বাধীনতার ২৫ বছর পূর্তি উপলক্ষে কয়েক লক্ষ্য সংবিধানের বই আমরা বিতরণ করছিলাম জানিয়ে ড. কামাল হোসেন বলেন, ৭২ সালে আমরা যে সংবিধান তৈরি করেছিলাম সেটা অনেকবার কাটছাট করার চেষ্টা করা হয়েছে। কিন্তু আমি গর্ব করে বলতে পারি জনগণের দৃড়তার কারণে সংবিধানের যে মূলনীতি রয়েছে সেগুলো আমরা ধরে রাখতে সক্ষম হয়েছি। তাই আবার সময় এসেছে সংবিধানের মূলনীতিগুলো আবার মানুষের কাছে পৌঁছে দেয়ার। আজকের এই দিনে দেশের ১৮ কোটি মানুষের কাছে একটাই আহ্বান আসুন ঐক্যবদ্ধ হয়ে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের আহবায়ক আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান,  গণফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি সুব্রত চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/৭ সেপ্টেম্বর ২০১৯/সাওন/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়