ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জবিতে প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ২৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড

জবি প্রতিনিধি : বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির উদ্যোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের সহযোগিতায় ‘প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড-২০১৭’ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার প্রাণিবিদ্যা বিভাগ মিলনায়তনে ‘ঢাকা বিভাগ অঞ্চল’ এর প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবদুল আলীমের সভাপতিত্বে অনুষ্ঠানটির প্রথমপর্বে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপাচার্য, বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ অলিম্পিয়াডে যোগদানকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে প্রাণিবিদ্যা বিভাগের মিলনায়তনে এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘প্রাণি হিসেবে আমাদের প্রাণিবিদ্যা সম্পর্কে অধিক জ্ঞান থাকা আবশ্যক। বাস্তব জীবনে  প্রাণিবিদ্যা পাঠের প্রয়োজনীয়তা অপরিসীম। চাকরির বাজারেও প্রাণিবিদ্যার চাহিদা কোনো অংশে কম নয়।

অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে সাথে রেখে এইচএসসি ও স্নাতক পর্যায়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে এইচএসসি পর্যায়ে প্রথম ও দ্বিতীয় হয় রাজেন্দ্রপুর কলেজের শিক্ষার্থীরা এবং স্নাতক পর্যায়ে প্রথম ও দ্বিতীয় হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীরা। কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক শ্রীমান দিলীপ কুমার দাস এবং সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন বিভাগীয় সহযোগী অধ্যাপক এ. এইচ. এম. শফিউল্লাহ হাবিব।




রাইজিংবিডি/ঢাকা/২৭ নভেম্বর ২০১৭/আশরাফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ