ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিসিবির ১০ উইকেট তুলে নিল ওয়ালটন

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৭, ৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিবির ১০ উইকেট তুলে নিল ওয়ালটন

বিসিবিকে অলআউট করার পর মাঠ ছাড়ছে ওয়ালটন দল। ছবি- আবদুল্লাহ আল মামুন

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে চট্টগ্রামে মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ওয়ালটনের আমন্ত্রণে আগে ব্যাটিং শুরু করে বিসিবি নর্থ জোন। নিজেদের ব্যাটিং দৃঢ়তায় ৪ উইকেট হারিয়ে ৩২৭ রান তুলে গতকাল প্রথম দিনটি শেষ করে বিসিবি। আজ দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে নিজেদের সেরাটা প্রমান করার চেষ্টা করছে দলটি। শেষপর্যন্ত প্রথম ইনিংসে ৫০২ রান তুলে অলআউট হয়েছে বিসিবি নর্থ জোন। 

বিসিবির বড় স্কোর গড়ার পথে সবচেয়ে বড় ভূমিকা রাখেন ওয়ানডাউনে নামা জুনায়েদ সিদ্দিকী। গতকাল সেঞ্চুরির পর ১৭২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন জুনায়েদ। তার সঙ্গে গতকাল ৫১ রানে অপরাজিত ছিলেন আক্রমনাত্মক হয়ে ওঠা ধীমান ঘোষ।



ক্যারিয়ারের এখনো ডাবল সেঞ্চুরির দেখা পাননি জুনায়েদ। আজ দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে জুনায়েদ ধীরভাবেই ডাবল সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন । কিন্তু ব্যক্তিগত ১৮১ রানের মাথায় থামতে হয় তাকে। ওয়ালটনের বোলার শহীদুল ইসলামের বলে এলবিডব্লিউর শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি। ২৮১ বল মোকাবেলায় ২০টি চারের সাহায্যে লম্বা এ ইনিংসটি সাজান তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগে সর্বোচ্চ ১৯৩ রান করেছিলেন জুনায়েদ সিদ্দিকী। তারপর আজ ব্যক্তিগত ৬১ রানে সাজঘরে ফেরেন ধীমান ঘোষ। আজ ব্যাট করতে নেমে আরিফুল হক ৫০, সোহাওয়ার্দী শুভ ৪৬ এবং ফরহাদ রেজা ৩৪ রানে আউট হয়েছে।

বল হাতে ওয়ালটনের হয়ে শহীদুল ইসলাম ও তইবুর রহমান ৩টি করে উইকেট নেন। শাহদাত হোসেন পান ২টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন শুভাগত হোম ও দেওয়ান সাব্বির।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়