ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘জুনে টিআইএনধারী ৩০ লাখ ছাড়িয়ে যাবে’

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ১২ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 ‘জুনে টিআইএনধারী ৩০ লাখ ছাড়িয়ে যাবে’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : চলতি অর্থ বছরে টিআইএনধারীর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

তিনি বলেন, সরকার রাজস্ববান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করছে। করদাতা বান্ধব করা হয়েছে রাজস্ব বোর্ডকে। আগামী জুন পর্যন্ত টিআইএনধারীর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে যাবে।

বরিশাল আঞ্চলিক কর ভবনের হল রুমে আজ বৃহস্পতিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

নজিবুর রহমান বলেন, করদাতাদের সুবিধার জন্য জাতীয় রাজস্ব বোর্ডকে সম্প্রসারিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। আপত্তি নিস্পত্তি দ্রুত করার জন্য অ্যাপিলেট বিভাগকে মাঠ পর্যায়ে সার্কিট বেঞ্চের কার্যক্রম বাড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিজিটাল এনবিআর করদাতাদের ভীতি দূর করবে। চলতি অর্থ বছরে টিআইএনভুক্তদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল ২৫ লাখ। ইতিমধ্যে সেই সংখ্যা ২৭ লাখ ছুঁই ছুঁই করছে।

এর আগে সকালে নগরীর একটি আবাসিক হোটেলের কনফারেন্স রুমে ‘মূল্য সংযোজন কর ও সম্পূরকমূলক আইন’ বিষয়ে ব্যবসায়ী প্রতিনিধির মধ্য থেকে প্রশিক্ষক সৃজনের লক্ষ্যে প্রশিক্ষক প্রশিক্ষণের উদ্বোধন করেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য রেজাউল হাসান। প্রশিক্ষণে বরিশাল বিভাগের ব্যবসায়ী নেতারা অংশ নেন। পরে বিকেলে বরিশালের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

 

রাইজিংবিডি/১২ জানুয়ারি ২০১৭/বরিশাল/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়